সাকিবের নিষেধাজ্ঞা: সবার আগে পাশে দাঁড়িয়েছিলেন শিশির

ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

সাকিবের নিষেধাজ্ঞা: সবার আগে পাশে দাঁড়িয়েছিলেন শিশির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৭ ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৪৭ ২৮ অক্টোবর ২০২০

সাকিবের সঙ্গে শিশির

সাকিবের সঙ্গে শিশির

গত বছরের ২৯ অক্টোবর সবধরনের ক্রিকেট থেকে সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই ঘটনা ক্রিকেটপ্রেমীদের কাছে অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতো হয়ে আসে। তখন থেকেই সাকিবের ফেরার ক্ষণ গণনা করতে শুরু করে ভক্তরা। আর মাত্র কয়েক ঘণ্টা পরই আসছে কাঙ্ক্ষিত সেই মাহেন্দ্রক্ষণ, শেষ হচ্ছে নিষেধাজ্ঞার মেয়াদ। 

দেশের আপামর ক্রিকেটভক্তদের পাশাপাশি তার পরিবারের সামনেও নিষেধাজ্ঞার বিষয়টি অনেকটা ঝটকার মতো হয়ে আসে। ক্রিকেট মাঠে যাকে সবচেয়ে উৎফুল্ল দেখা যায়, সেই সাকিবই যখন ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তখন এর প্রভাব তার পরিবারের ওপর পড়াটাই স্বাভাবিক।

তবে সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির এ বিষয়ে শক্ত মানসিকতার পরিচয় দিয়েছেন। আইসিসি শাস্তি ঘোষণার পরপরই তিনি নিজের অবস্থান পরিষ্কার করে সাকিবের পাশে দাঁড়িয়েছিলেন। সেদিন ফেসবুকে এক পোস্টে তিনি জানিয়েছিলেন, জীবনে কঠিন সময় আসবেই। এগুলোকে শক্তভাবে মোকাবিলা করতে পারাটাই কিংবদন্তিদের উদাহরণ।

শিশিরের সেদিনের পোস্টশিশির এ বিষয়ে লেখেন, ‘কিংবদন্তিরা কখনোই রাতারাতি কিংবদন্তি হয়ে যান না। তাদের অনেক কিছুর মধ্য দিয়েই যেতে হয়। কঠিন সময় আসবেই এবং তারা জানে কীভাবে শক্ত থেকে এসবের মোকাবিলা করতে হয়। আমরা জানি সাকিব আল হাসান কতটা শক্ত মনের মানুষ।’

তিনি আরো লিখেছিলেন, ‘এটা (আইসিসির নিষেধাজ্ঞা) বলা যায় নতুন শুরুর সূচনা। সে নিশ্চিতভাবেই আগের চেয়ে আরো শক্তভাবে ফিরে আসবে। ইনজুরির কারণে এর আগেও অনেকবার ওকে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে। আমরা সবাই দেখেছি বিশ্বকাপে সে কী দুর্দান্ত পারফরম্যান্স করেছে। এটা শুধুমাত্র সময়ের ব্যাপার। আপনাদের সবার সমর্থন ও ভালোবাসায় আমরা আপ্লুত। সবার এই ঐক্যটা জাতি হিসেবে খুব দরকার আমাদের।’

ডেইলি বাংলাদেশ/এএল