এই মুহূর্তে সমালোচনাকে পাত্তা দিচ্ছি না: মিথিলা

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

এই মুহূর্তে সমালোচনাকে পাত্তা দিচ্ছি না: মিথিলা

রুম্মান রয় ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৬ ৯ এপ্রিল ২০২১   আপডেট: ১১:৫৬ ২৩ মে ২০২১

ফাইল ছবি: তানজিয়া জামান মিথিলা

ফাইল ছবি: তানজিয়া জামান মিথিলা

‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’ এই স্লোগান নিয়ে এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ এর খেতাব জিতলেন তানজিয়া জামান মিথিলা। গত ৩ এপ্রিল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ এর মুকুট জয় করেন তিনি। আগামী ১৯ মে আমেরিকার ফ্লোরিডায় ৬৯ তম আসরের মূল মঞ্চে প্রতিনিধিত্ব করবেন তানজিয়া জামান মিথিলা।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ এর মুকুট জয়ের পরে নিজের অনুভূতির কথা ব্যক্ত করেছেন ডেইলি বাংলাদেশ-এর কাছে। তার সাক্ষাৎকার নিয়েছেন রুম্মান রয়। 

মজার ছলেই নাম লিখিয়েছিলেন মিস ইউনিভার্সে। মুকুট জয় করবেন এতোটা আশা করেছিলেন কি?
তানজিয়া জামান মিথিলা:
আমি আসলে প্রথম চ্যাম্পিয়ন হওয়ার আশা করিনি। কিন্তু টপ টেনে আসবো এতোটুকু আশা করেছিলাম। টপ ফিফটি’তে এসে আমি খুবই সিরিয়াস হয়েছি। আমি আমার সর্বোচ্চ পরিশ্রম দিয়ে আজ এই টাইটেল অর্জন করেছি।

তানজিয়া জামান মিথিলা

মিস ইউনিভার্স বাংলাদেশ মুকুট জয়ী হতে কোন কোন বিষয়গুলো আপনার সহায়ক ভূমিকা রেখেছে?
তানজিয়া জামান মিথিলা:
আমি আগে থেকেই ক্যামেরার সামনে কাজ করেছি তাই সবকিছু আমার পরিচিত। কাজটা খুব স্বাচ্ছন্দ্যে করতে পারি। আমি যেহেতু এর আগেও ইন্টারন্যাশনাল বিউটি প্রেজেন্টে গিয়েছি সেখানেও কিন্তু আমার সঙ্গে অন্যান্য দেশের বড় বড় মডেলরা ছিলেন। ওখানে গিয়ে আমার একটা অভিজ্ঞতা হয়েছে। তাছাড়া মিডিয়াতেও অনেক বছর ধরে কাজ করছি। 

যেহেতু আমি এগুলো আগে থেকেই তাই ইন্ডিয়া থেকে যখন কোরিওগ্রাফার এসে আমাদের নিয়ম শিখাচ্ছিলো আমি কিন্তু সঙ্গে সঙ্গে ধরে ফেলছিলাম। এটা আমার জন্য যথেষ্ট সাপোর্টেড ছিলো।

আপনি চ্যাম্পিয়ন হবার পর সোশ্যাল মিডিয়াতে আপনাকে নিয়ে নানান অভিযোগ সমালোচনা সৃষ্টি হয়, এগুলো আপনি কিভাবে দেখছেন?
তানজিয়া জামান মিথিলা:
আমি আসলে এই মুহূর্তে সমালোচনাকে পাত্তা দিচ্ছি না। হ্যাঁ এটা ঠিক প্রথম দিকে কিছুটা খারাপ লেগেছিলো। আলটিমেটলি আমি তো আমার দেশের হয়েই যাবো। আমি আমার নিজের দেশকে রিপ্রেজেন্ট করবো। 

তানজিয়া জামান মিথিলা

ভালোমন্দ মিলিয়েই তো মানুষ। হতে পারে আমি কোনো ভুল করেছি। হতে পারে ফার্স্টে আমার কোনো ত্রুটি থাকতে পারে। কিন্তু আমি তো কষ্ট করে এই জায়গায় এসেছি। সেটা মানুষের একটু অ্যাপ্রিসিয়েট করা উচিত ছিলো। 

একটা কথায় আছে ‘যতো তুমি উপরে উঠবে, ততই তুমি একা হতে থাকবে’। আমি আসলে নেগেটিভ কথাটা বলতে চাইনা। আমি পজিটিভ কথাটাই বলবো। এখানে আসলে না গেলে আমি বুঝতাম না যারা আমাকে মনে প্রাণে ভালোবাসেন তাদের সাপোর্ট না পেলে আমি কিন্তু হতাশায় পরে যেতাম। আমাকে নিয়ে যতো উল্টাপাল্টা যা হয়েছে আমি পজিটিভ সাইটাই নিয়েছি। 

অনেকে আমাকে ভালোবাসা দিয়েছে আমাকে সাপোর্ট করেছে। সো আমি মনে করি পজিটিভ জিনিস নিয়েই সামনে এগিয়ে যাওয়াই ভালো। এটা সবার জন্যই ভালো।

এখন ‘মিস ইউনিভার্স’ মূল মঞ্চের জন্য নিজেকে কিভাবে প্রস্তুত করছেন?
তানজিয়া জামান মিথিলা:
এই মুহূর্তে আমার হাতে সময় খুব কম। হাতে মাত্র এক মাস সময় আছে। এই সময়ের মধ্যেই আমাকে মিস ইউনিভার্সের জন্য কিছুনা কিছু করতে হচ্ছে। মানুষ দূর থেকে দেখে ভাবতে পারেন মিস ইউনিভার্স যাচ্ছে এটা খুব ইজি। আসলে এটা কিন্তু এতো ইজি না। অনেক কষ্ট করতে হয় অনেক দায়িত্ব। 

আমাকে ওখানে তো পুরো প্রস্তুত হয়ে যেতে হবে। একটা নতুন মেয়ে ভুল করলে ওকে নিয়ে কথা হবে না। কিন্তু আমিতো পুরানো আমি যদি ভুল করে বসি তাহলে মানুষ আমাকে নিয়ে অনেক কথা বলবে।

তানজিয়া জামান মিথিলা

এটার জন্যই আমি চেষ্টা করছি যেনো বেস্ট প্রিপারেশন নিয়ে যেতে পারি। অরগানাইজ আমাকে যথেষ্ট সাপোর্ট দিচ্ছেন। এর জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।

আপনি ইতোমধ্যে বলিউডের একটা সিনেমায় কাজ করেছেন। আপনার সিনেমা নিয়ে সামনে কি ভাবনা?
তানজিয়া জামান মিথিলা:
আমার অভিনীত বলিউড সিনেমা ‘রোহিঙ্গা’ দুই আড়াই মাসের মধ্যে নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। বাংলাদেশেও ইতোমধ্যে আমি দুটো সিনেমায় কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছি। সম্প্রতি আরো একটি বিগ বাজেটের সিনেমায় কাজ করা নিয়ে কথা হয়েছে।

পাশাপাশি ইন্ডিয়া থেকেও আরো একটি সিনেমায় কাজ করার জন্য অফার এসেছে। আমি আপাতত এগুলো নিয়ে কিছু বলবো না। আমার ফোকাস এখন মিস ইউনিভার্সের দিকে। আমি অন্য কিছুর দিকে ফোকাস করতে চাচ্ছিনা। মিস ইউনিভার্স শেষ করার পরই আমি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত হবো।

এখন বলিউড নাকি ঢালিউড? কোন ইন্ডাস্ট্রিতে নিজেকে ব্যস্ত রাখবেন
তানজিয়া জামান মিথিলা:
দুই দেশেই আমি কাজ করতে চাই। আমার দেশে কাজ করে আমি চাই দেশের মানুষ আমাকে আরো বেশি চিনুক। বলিউড দিয়েই যেহেতু আমার শুরু তাই আমি সেখানেও কাজ করবো।

তানজিয়া জামান মিথিলা

দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে আপনি প্রতিনিধিত্ব করবেন, দেশের মানুষের কাছে আপনার চাওয়া কি?
তানজিয়া জামান মিথিলা:
অনেক বিষয়ের জন্য তারা আমাকে ভুল বুঝতে পারে, আমাকে তাদের ভালো নাও লাগতে পারে। কিন্তু তারপরও যেহেতু আমি টাইটেল নিয়ে ফেলছি, আমি অবশ্যই তাদের দোয়া, ভালোবাসা ও বেশি বেশি সাপোর্ট আশা করি।

ডেইলি বাংলাদেশ/টিএএস