বই মেলায় আসছে জাকির হোসেন রাজুর ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

বই মেলায় আসছে জাকির হোসেন রাজুর ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’

সাহিত্য ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০২ ১৭ ফেব্রুয়ারি ২০২১  

তরুণ লেখক ও সাংবাদিক জাকির হোসেন রাজুর অণুকাব্যের বই ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’। 

তরুণ লেখক ও সাংবাদিক জাকির হোসেন রাজুর অণুকাব্যের বই ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’। 

অমর ২১ শে গ্রন্থমেলা ২০২১ উপলক্ষে প্রকাশিত হচ্ছে তরুণ লেখক ও সাংবাদিক জাকির হোসেন রাজুর অণুকাব্যের বই ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’। 

অক্ষরবৃত্ত পান্ডুলিপি পুরস্কার প্রতিযোগিতায় কবিতা বিভাগের নির্বাচিত পান্ডুলিপি হিসেবে বইটি প্রকাশ করছে অক্ষরবৃত্ত  প্রকাশন। বইটির প্রচ্ছদ করেছেন আল নোমান। ফ্ল্যাপ লিখেছেন দেশের খ্যাতিমান চলচিত্র অভিনেতা, কথা সাহিত্যিক ও কবি এবিএম সোহেল রশিদ। ৬৪ পৃষ্টার বইটি ৪ লাইনের মোট ১৭৬টি অণুকবিতা দিয়ে সাজানো হয়েছে। মূল্য রাখা হয়েছে ২০০টাকা।

বইটি সম্পর্কে জাকির হোসেন রাজু বলেন, আমরা দিনের পর দিন পাশাপাশি থেকেও অপর পাশের মানুষের ভালোবাসাগুলো অনুভব করতে পারি না। পারি না হৃদয়ের ফ্রেমে বন্দী করে রাখতে সতেজ, শুভ্র ভালোবাসা। প্রতিটি মানুষের জীবনে প্রেম বা ভালোবাসা আসে। কিন্তু নিয়তির কাছে হেরে গিয়ে কখনো কখনো আমাদের হৃদয়ের কাছের মানুষকে ছেড়ে দিতে হয়, চলে যেতে দিতে হয়!!  প্রকৃত প্রেমিকরা কখনো ভালোবাসা হারিয়ে যেতে দেয় না। স্মৃতির পাতায়, মনের খাতায়, লেখনীতে সেই ভালোবাসাকে ধরে রাখে। এই সীমিত সময়ের জীবনে কেউ কেউ হাজারো সীমাবদ্ধতার মাঝে নিজেকে টিকিয়ে রাখতে পারে না। কেউ কেউ রেখে যায় অতৃপ্ত সমাপ্তি। বইটির মূল উপজীব্য হলো প্রস্ফূটিত হওয়ার আগেই অকালে ঝরে যাওয়া ভালোবাসা। আশা করি ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ পাঠককে বহুমত্রিক আনন্দ দেবে।

জাকির হোসেন রাজুর জন্ম ১৭ ফেব্রুয়ারি ১৯৯৬ সালে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায়। তিনি স্থানীয় ও জাতীয় দৈনিকে দীর্ঘদিন যাবত সাংবাদিকতা করছেন। পাশাপাশি সম্পাদনা করছেন জেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘আমাদের সুনামগঞ্জ ডট কম,’ ও সাহিত্য পত্রিকা মাসিক ডাকঘর।

ডেইলি বাংলাদেশ/জেডএম