Alexa মৃত চিতাবাঘ ভেবে ছবি তোলার ধুম, অতঃপর...(ভিডিও)

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

মৃত চিতাবাঘ ভেবে ছবি তোলার ধুম, অতঃপর...(ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৮ ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ১৯:৩০ ১৯ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকা রাস্তার পাশে আড়ালে একটি চিতাবাঘ শুয়ে ছিল। অনেকক্ষণ ধরেই বাঘটির নড়াচড়ার শব্দ নেই। অতি উত্‍সাহী জনতা বাঘটিকে দেখতে পেয়ে মনে সাহস পেয়েছিলেন। তারা ভেবেছিলেন চিতাবাঘটি মারা গেছে। তাই ক্যামেরা তাক করে ধীরে ধীরে চিতাবাঘটির দিকে এগুচ্ছিলেন তারা! 

আর হঠাৎ করেই ঘটল বিপত্তি। আচমকাই উত্‍সাহী জনতার উপর ঝাঁপিয়ে পড়ল ওই 'মরা' চিতাবাঘ। মুহূর্তেই সবাই দৌড়ে ছুটে পালাল।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে আলিপুরদুয়ারের ফালাকাটা এলাকার দলগাঁও চা-বাগানের কাছে ঘটনাটি ঘটে। এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, এদিন সকালে রাস্তা পেরোনোর সময় দ্রুত গতিতে ছুটে আসা একটি মোটরসাইকেল চিতাবাঘটিকে ধাক্কা মারে।  এতে রাস্তার পাশের ছিটকে পড়ে বাঘটি।

এরপরই চা-বাগানের শ্রমিকরা সেখানে ভিড় জমাতে শুরু করেন। আসেন পথচলতি মানুষও। নড়াচড়া না করায় চিতাবাঘটি মারা গেছে বলে ধরে নিয়েছিলেন তারা। তাই ছবি তোলার লোভ সামলাতে পারেননি। ধীরে ধীরে এগোতে শুরু করেন। আর ঠিক তখনই তাদের উপর চিতাবাঘটি ঝাঁপিয়ে পড়ে। 

চিতাবাঘটি সে সময় একজনকে বাগেও পেয়ে যায়।  তার কনুই কামড়ে ধরে টেনে আনার চেষ্টা করে। তবে চিতাবাঘটি গুরুতর জখম থাকায় কোনোভাবে বেঁচে যান দলগাঁও চা-বাগানে গাড়িচালক গোপাল চন্দ।

এদিকে খবর পেয়ে বনকর্মীরা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান। জাল এনে, ঘুমপাড়ানি গুলি ব্যবহার করে চিতাবাঘটিকে উদ্ধার করা হয়। বর্তমানে চিতাবাঘটির চিকিত্‍সা করা হচ্ছে। সূত্র- আনন্দবাজার।

ডেইলি বাংলাদেশ/জেডআর