তিন দিনেই দূর হবে চোখের নিচের কালো দাগ 

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

তিন দিনেই দূর হবে চোখের নিচের কালো দাগ 

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫০ ১৬ জানুয়ারি ২০২২  

চোখের নিচের কালো দাগ দূর করার উপায়। ছবি: সংগৃহীত

চোখের নিচের কালো দাগ দূর করার উপায়। ছবি: সংগৃহীত

সৌন্দর্য নষ্ট হওয়ার একটি অন্যতম কারণ হচ্ছে চোখের নিচের কালো দাগ। যা খুবই অস্বস্তিকর। এর কারণে অনেক সময় লজ্জায়ও পড়তে হয়। তাছাড়া এটি মাঝে মধ্যে আমাদের আত্মবিশ্বাসও কমিয়ে দিতে পারে।

এই কালো দাগ বিভিন্ন কারনে হতে পারে। বংশগত কারণে, বয়সের কারণে আবার জীবনযাপন অথবা ত্বকের ধরন অনুযায়ী। চোখের নিচের কালি দূর করতে অনেকেই নানা উপায় অবলম্বন করে থাকেন। অনেকেই বাজারচলতি বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকেন। তাতে লাভের লাভ কিছুই হয়। উল্টো ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়।

চিকিৎসকদের মতে, ত্বকের যেকোনো সমস্যার সমাধান প্রাকৃতিক উপায়ে করার চেষ্টাই সবচেয়ে ভালো। এতে যদি বা সমস্যার সমাধান নাও পাওয়া যায়, অন্তত ত্বকের অন্যান্য সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা কম থাকে। জানেন কি, চোখের নিচে কালি কমাতে আপনি ভরসা রাখতে পারেন কলার খোসার উপর। যা দারুণ কার্যকর। কীভাবে? চলুন জেনে নেয়া যাক-

আরো পড়ুন: তামান্নার দীপ্তিময় ত্বকের রহস্য লুকিয়ে ঘরোয়া ফেসপ্যাকে

>> রেটিনলসমৃদ্ধ কলার খোসা ত্বকের প্রধান প্রোটিন কোলাজেনকে উদ্দীপিত করে।

>> কলা থেকে খোসা ছাড়িয়ে তার ভেতরের সাদা আঁশগুলো বার করে নিন। তারপর খোসাটিকে হাতের সাহায্যে খানিক গুঁড়িয়ে অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে মাখতে পারেন। এই মিশ্রণটি মেখে চোখ বন্ধ করে কিছুক্ষণ থাকার পর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন করলে চোখের কালি দূর হবে নিমেষে। কলার খোসায় থাকা স্যালিসলিক অ্যাসিড চোখের নিচের দাগ-ছোপ থেকে মুক্তি দেয়।

>> অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে দেওয়া ছাড়াও কলার খোসা টুকরো টুকরো করে সমান মাপে কেটে নিয়ে চোখের নিচে ঘষতে পারেন। উপকার পাবেন সহজেই।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »