তামান্নার দীপ্তিময় ত্বকের রহস্য লুকিয়ে ঘরোয়া ফেসপ্যাকে

ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

তামান্নার দীপ্তিময় ত্বকের রহস্য লুকিয়ে ঘরোয়া ফেসপ্যাকে

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩০ ১৫ জানুয়ারি ২০২২  

তামান্না ভাটিয়া। ছবি: সংগৃহীত

তামান্না ভাটিয়া। ছবি: সংগৃহীত

বলিউড ও টলিউডের সাড়া জাগানো অভিনেত্রী তামান্না ভাটিয়ার রূপের কথা কে না জানেন! বিশেষ করে বলিউডে পা রাখার পর তামান্না সারা দেশের অনেক সুন্দরী অভিনেত্রীদেরই পেছনে ফেলে দিয়েছেন। তামান্নার ত্বকচর্চা নিয়ে ভক্তের জল্পনার শেষ নেই। কি এই বলিউড ডিভার ত্বক পরিচর্চার রুটিন? সবারই তা জানা আগ্রহ।  

যদিও তামান্না জন্ম সূত্রেই সুন্দরী। তবে এখনো শত ব্যস্ততার মধ্যে তামান্না তার প্রতিদিনের ত্বকচর্চার রুটিন ভুল করেন না। মুখ ও ত্বকের পাশাপাশি সারা শরীরেরই সমান যত্ন নেন তামান্না।

প্রথমেই আসা যাক তার ত্বকের পরিচর্যায়। তামান্না ঘরোয়া পদ্ধতিতে বানানো এক ধরনের ফেসিয়াল প্যাক ব্যবহার করেন। চট জলদি মুখে গ্লো আনতে এই প্যাকের কোনো তুলনা হয় না বলেই মনে করেন তামান্না।

যা যা লাগবে এই প্যাক তৈরিতে 

টেবিল চামচ চন্দনের পাউডার, ১ টেবিল চামচ বেসন, ১ চিমটি হলুদ, আধা চামচ নিম পাউডার বা শুকনো নিম পাতার গুঁড়া।

আরো পড়ুন: ব্রণের গভীর দাগ দূর হবে নারকেল তেলের জাদুতেই

যেভাবে তৈরি করবেন এই প্যাক 

একটা পরিষ্কার কাচের বাটি নিয়ে তাতে ১ টেবিল চামচ চন্দনের পাউডার, ১ টেবিল চামচ বেসন, ১ চিমটি হলুদ, আধা চামচ নিম পাউডার বা শুকনো নিম পাতার গুঁড়া নিয়ে একটা মিক্সচার মতো বানাতে হবে। খুব পাতলা নয়, বরং খানিকটা পেস্টের মতো ঘনত্ব নিয়ে পেস্টটা তৈরি করতে হবে।

প্যাক ব্যবহার পদ্ধতি

বানানো মিশ্রণটি সারা মুখে মেখে স্ক্রাব করার মতো ঘষে নিতে হবে এবং প্রায় ২০ মিনিটের মতো শুকোতে রেখে দিতে হবে। প্যাক শুকিয়ে গেলে সামান্য পানি দিয়ে ঘষে তুলে ফেলতে হবে। তারপর পানি দিয়ে ধুয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে।

সপ্তাহে কত দিন অন্তর ব্যবহার করতে হবে?

এই ফেস প্যাকটি সপ্তাহে ২ বা ৩ দিন ব্যবহার করা যেতে পারে।

ত্বকের রোজকার পরিচর্চা ছাড়াও তামান্না প্রতিদিন স্বাস্থ্যসম্মত খাবার এবং পর্যাপ্ত পরিমাণে পানি খান। এছাড়াও রোজকার ওয়ার্কআউট ও অন্যান্য কাজ নিয়ম মেনে করেন। তামান্নার মতে চমকদার ত্বক পেতে প্রতিদিন সুষম ও স্বাস্থ্যকর খাবার, ভালো ঘুম, শারীরিক কসরত ও মন ভালো রাখা খুবই জরুরি।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »