শাবিপ্রবিতে ডাইনিং-ক্যান্টিন বন্ধ, খোলা মাঠেই খাবার রান্না

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

শাবিপ্রবিতে ডাইনিং-ক্যান্টিন বন্ধ, খোলা মাঠেই খাবার রান্না

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৭ ২২ জানুয়ারি ২০২২  

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পাশে ফুড কোর্টের সামনে ইট দিয়ে চুলা তৈরি করে রান্না করে শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পাশে ফুড কোর্টের সামনে ইট দিয়ে চুলা তৈরি করে রান্না করে শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হলের ডাইনিং ও ক্যান্টিন বন্ধ করে দেয়া হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের জন্য খোলা মাঠেই হচ্ছে রান্না। 

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পাশে ফুড কোর্টের সামনে ইট দিয়ে চুলা তৈরি করে রান্না করতে দেখা যায়।

আরো পড়ুন: জাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, খোলা থাকবে আবাসিক হল

গত মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে হলে ডাইনিং ও ক্যান্টিন বন্ধ করে দেয়া হয়েছে। এরপর থেকেই শিক্ষার্থীরা নিজেদের খাবারের ব্যবস্থা করতে ক্যাম্পাসের মধ্যেই খোলা মাঠে চুলার ব্যবস্থা করে। রান্নাবান্না করার জন্য একজন বাবুর্চি নিয়োজিত করাও হয়েছে। 

এছাড়া বিভিন্ন আনুষঙ্গিক কাজে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সাহায্য করতে দেখা যায়। ছাত্রীরা স্বেচ্ছায় তাদের যৌক্তিক আন্দোলনের অংশ হিসেবে রান্নাবান্নার কাজে অংশগ্রহণ করে।

আরো পড়ুন: খুবিতে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের আন্দোলন চালিয়ে যেতে খাবারের জন্য এ ব্যবস্থা করেছি। এতে আমাদের সাবেক-বর্তমান ভাইবোনেরা অর্থায়নে সহযোগিতা করে যাচ্ছেন। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডাইনিং ও ক্যান্টিন বন্ধ হয়ে যাওয়ায় খাবারের ব্যবস্থা করতে আমরা ক্যাম্পাসের মধ্যেই একজন বাবুর্চি এনে রান্নাবান্না করাচ্ছি। 

আরো পড়ুন: রাবি ছাত্রীর ব্যাগ নিয়ে দৌড়ে পালালো ছিনতাইকারী

জানা যায়, গত রোববার ভিসির মদদে শিক্ষার্থীদের উপর অতর্কিতভাবে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে অবরুদ্ধ ভিসিকে মুক্ত করে নিয়ে যায়। এতে অনেক শিক্ষক ও শিক্ষার্থী আহত হয়। ওইদিন রাতে এক জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। একইসাথে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। এরপর থেকেই হলের ডাইনিং ও ক্যান্টিন বন্ধ করে দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »