নিলামে মুশফিকের ব্যাট কিনে নিলেন শহীদ আফ্রিদি

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

নিলামে মুশফিকের ব্যাট কিনে নিলেন শহীদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৬ ১৫ মে ২০২০   আপডেট: ২২:৫০ ১৫ মে ২০২০

মুশফিকের ব্যাটটি কিনে নিয়েছেন শহীদ আফ্রিদি

মুশফিকের ব্যাটটি কিনে নিয়েছেন শহীদ আফ্রিদি

করোনাভাইরাসের কারণে শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। নানাভাবে সাহায্য করার পাশাপাশি নিজেদের ব্যক্তিগত স্মারক নিলামে তুলে সেই টাকা সুবিধাবঞ্চিতদের জন্য ব্যয় করছেন অনেকেই। নিজের প্রিয় ব্যাট নিলামে তুলে সেই দলে যোগ দিয়েছিলেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কয়েকদিনের নিলাম শেষে বেশ চড়া দামে ব্যাটটি বিক্রি হয়েছে। 

২০১৩ সালের শ্রীলংকা সফরে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। করোনায় মানুষের সাহায্যের জন্য এই ব্যাটটিই নিলামে তোলেন তিনি। শুক্রবার রাত সাড়ে ৯টায় স্পোর্টস ফর লাইফ পেজে লাইভে নিলামে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এই বিডে ২০ হাজার ইউএস ডলার দিয়ে মুশফিকের ব্যাটটি কিনে নিয়েছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ১৭ লাখ টাকা। মূলত এই ক্রিকেটারের সংস্থা শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে ব্যাটটি কেনা হয়েছে। 

শহীদ আফ্রিদি ব্যাটটি কেনায় উচ্ছ্বাস প্রকাশ করেন মুশফিকুর রহিম। লাইভ অনুষ্ঠানে তিনি বলেন, 'আমার সঙ্গে শুরু থেকেই শহীদ আফ্রিদি এই ব্যাপারে যোগাযোগ রেখেছেন। তার ফাউন্ডেশন থেকে তিনি অনেক কাজ করে যাচ্ছেন। আফ্রিদি ব্যাটটি নেয়ায় আমি খুশি। তাকে ও তার ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই।'

এই ব্যাটটির প্রতি অনেকের আগ্রহ ছিল জানিয়ে জাতীয় দলের এই ব্যাটসম্যান আরো বলেন, 'দেশ-বিদেশের অনেকেই ব্যাটটি কেনার জন্য প্রচুর আগ্রহ দেখিয়েছেন। এর মাঝে পোল্যান্ড থেকে আবু বকর নামের একজন অনেক চেষ্টা করেছেন। যতটা জানতে পেরেছি তিনি আমার অনেক বড় ভক্ত। তিনি না পেলেও তাকে ভালোবাসা জানাই।'

নিলাম পরিচালনা কমিটির মরিন তালুকদার বলেন, আমরা প্রথমে শহীদ আফ্রিদি ফাউন্ডেশন থেকে একটি মেইল পাই। এরপর তাদের সঙ্গে যোগাযোগ রাখি ও নিশ্চিত হই তারা আসলেই এটা কিনতে ইচ্ছুক কি না। সেখান থেকে অর্থের ব্যাপারে নিয়মিত যোগাযোগ করা হয়েছে। শেষ পর্যন্ত তারাই সবচেয়ে বেশি টাকা দিয়ে ব্যাটটি কিনে নিয়েছে। 

গত ৯ মে (শনিবার) রাতে শুরু হয় ব্যাটটির নিলাম। মাঝে ভুয়া বিডের কারণে কিছু সময় নিলাম কার্যক্রম বন্ধ ছিল। শেষ পর্যন্ত আবার নিলাম কার্যক্রম শুরু হয়ে বৃহস্পতিবার রাতে শেষ হয়। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থই অসহায় মানুষের জন্য ব্যয় করার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম।

ডেইলি বাংলাদেশ/এএল/এম