ভারতের নতুন প্রধান নির্বাচক চেতন শর্মা

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ভারতের নতুন প্রধান নির্বাচক চেতন শর্মা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৬ ২৫ ডিসেম্বর ২০২০  

চেতন শর্মা

চেতন শর্মা

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে বেশ বড় পরিবর্তন এনেছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। সাবেক ফাস্ট বোলার চেতন শর্মাকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

আরো দুই সাবেক পেসার আবে কুরুভিল্লা ও দেবাশিস মোহান্তিকে পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে যুক্ত করা হয়েছে। প্যানেলের বাকি দুজন হলেন সুনীল যোশী ও হরবিন্দর সিং।

কাকতালীয়ভাবে এই পাঁচজন সাবেক ক্রিকেটারই বোলার ছিলেন। চেতন শর্মা ভারতের হয়ে খেলেছেন ২৩টি টেস্ট ও ৬৫টি ওয়ানডে। ওয়ানডেতে ভারতের হয়ে প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব তার।

১৯৮৩ সালে মাত্র ১৭ বছর বয়সে চেতন শর্মার ওয়ানডে অভিষেক হয়। এক বছর বাদে টেস্টে সুযোগ পান তিনি। বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারই নির্বাচক কমিটির প্রধান হন। এ কারণেই পাঁচ জনের মধ্যে এই দায়িত্ব পেলেন চেতন শর্মা।

বিসিসিআইয়ের নির্বাচক পদে এবার অজিত আগারকার, রণদেব বসুসহ অনেকেই আবেদন করেছিলেন। ধারণা করা হয়েছিল ভারতের হয়ে দুইশর বেশি ম্যাচ খেলা আগারকারই নির্বাচকমণ্ডলীর প্রধান হবেন। কিন্তু মদন লাল ও আরপি সিংয়ের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি তাকে নির্বাচক হিসেবে বেছে নেয়নি। 

ডেইলি বাংলাদেশ/এএল