দেশে ফিরলেন ভারতে পাচারের শিকার ৫ তরুণী

ঢাকা, বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২,   ১৬ আষাঢ় ১৪২৯,   ৩০ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

দেশে ফিরলেন ভারতে পাচারের শিকার ৫ তরুণী

বেনাপোল (যশোর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০১ ২১ মে ২০২২  

বেনপোল চেকপোস্টে বসা দেশে ফেরা তরুণীরা- ছবি: ডেইলি বাংলাদেশ

বেনপোল চেকপোস্টে বসা দেশে ফেরা তরুণীরা- ছবি: ডেইলি বাংলাদেশ

ভারতে পাচারের শিকার হয়ে বিভিন্ন মেয়াদে সাজা ভোগের পর যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরেছেন ৫ তরুণী। শনিবার বিকেলে তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

দেশে ফেরা তরুণীরা হলেন- বরিশালের বেলায়েত মৃধার মেয়ে সুলতানা খাতুন, সেলিম মোড়লের মেয়ে তানজিলা তন্নি, কিশোরগঞ্জের এরশাদ মিয়ার মেয়ে কুলসুম খাতুন, শাহজাহান আলীর মেয়ে জেসমিন আক্তার ও নরসিংদীর সোলায়মানের মেয়ে রত্না খাতুন।

রত্না খাতুন বলেন, ভালো কাজের আশায় দালালের হাত ধরে ভারতের ব্যাঙ্গালুরু শহরে পাড়ি জমান। সেখানে বাসা-বাড়িতে কাজের সময় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। এরপর একটি এনজিও সংস্থার মাধ্যমে দেড় বছর সেফহোমে থাকেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি মোহাম্মাদ রাজু বলেন, ৫ তরুণী ৯ মাস থেকে দেড় বছর সাজা ভোগ করে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরেছেন। ইমিগ্রেশনের কাজ শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া বলেন, থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া কো-অর্ডিনেটর রোকেয়া পারভীন বলেন, দেশে ফেরত আসাদের যশোরে আমাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হয়েছে। পরিবারের সঙ্গে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »