শিশুর বুদ্ধিমত্তায় বাঁচলো পেঁচার প্রাণ 

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

শিশুর বুদ্ধিমত্তায় বাঁচলো পেঁচার প্রাণ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ১২ মে ২০২১  

শিশুর বুদ্ধিমত্তায় বাঁচলো পেঁচার প্রাণ 

শিশুর বুদ্ধিমত্তায় বাঁচলো পেঁচার প্রাণ 

বন্ধুদের নিয়ে বাড়ির পাশে খেলা করছিলো আট বছরের জুনায়েদ আহম্মদ আরাফ। হঠাৎ চোখ পড়ে ডাব গাছে আগায়। সেখানে আটকা ছিলো একটি পেঁচা। আরাফ গিয়ে জানায় তার বাবাকে। মই দিয়ে উদ্ধার করা হয় পেঁচাটি। তবে পেঁচাটি এখন অসুস্থ। পেঁচাটিকে সুস্থ করে তোলার চেষ্টা চলছে।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বাগানবাড়িতে। মঙ্গলবার বেলা ১২টার দিকে পেঁচাটিকে উদ্ধার করা হয়। পেঁচাটি এখন ওই এলাকার রাসেল আহমেদের বাড়িতে আছে। সুস্থ হলে বুধবার এটিকে ছেড়ে দেয়ার চিন্তা করা হচ্ছে।

রাসেল আহমেদ জানান, তার ছেলে আরাফ খেলার সময় পেঁচাটিকে ডাব গাছের মাথায় আটকে থাকতে দেখে তাকে জানান। সঙ্গে সঙ্গে তিনি ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করেন। কিন্তু সরু সড়কের কারণে ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে যাবে না বলে জানিয়ে বিদ্যুৎ অফিসের মই ব্যবহারের পরামর্শ দেয়া হয়। পরবর্তীতে পাশের বাড়ি থেকে মই এনে ছোট শিশু রামিম, ঐতিহ্য, তামিমও আরাফের সহযোগিতায় পেঁচাটিকে উদ্ধার করা হয়।

রাসেল আহমেদ জানান, উদ্ধারের সময় দেখা যায় একটি সুতায় বাধা ছিলো পেঁচার ডানা। যে কারণে সেটি গাছে আটকে ছিলো। ডানা রক্তাক্ত দেখা গেছে। এটিকে সেবা দিয়ে সুস্থ করে তোলার চেষ্টা করা হচ্ছে। শিশুরাও বেশ আন্তরিকতার সঙ্গে পেঁচাটির সেবা দিচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/এমকে