রাজধানীতে ছদ্মনামে গৃহকর্মী সেজে চুরি, অভিযুক্ত নারী গ্রেফতার

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

রাজধানীতে ছদ্মনামে গৃহকর্মী সেজে চুরি, অভিযুক্ত নারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০২ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৭ ২৬ নভেম্বর ২০২০

উদ্ধার করা ছয় লাখ ২০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার

উদ্ধার করা ছয় লাখ ২০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার

রাজধানীতে ছদ্মনামে গৃহকর্মী সেজে বাসা থেকে টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে করা মামলায় এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ১০ টার দিকে ময়মনসিংহের ধোবাউড়া থানায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম- বিলকিস বেগম (৩৫)। এ সময় তার কাছ থেকে চোরাইকৃত ছয় লাখ ২০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. গোলাম সাকলায়েন বলেন, গত ১৬ নভেম্বর ছদ্মনাম নাজমা ব্যবহার করে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গৃহকর্মীর কাজ নেয় গ্রেফতারকৃত বিলকিস বেগম। গত ১৯ নভেম্বর বিকেলে গৃহকর্তা ও তার স্ত্রী বাসার বাইরে গেলে বিলকিস আলমারি ভেঙে ১০ লাখ টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ২০ নভেম্বর রাজধানীর ভাটারা থানায় একটি মামলা হয়। মামলাটির তদন্তভার গ্রহণ করে গুলশান জোনাল টিম। মামলাটি তদন্তকালে আধুনিক তথ্য ও প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করা হয়। এরপর ২৫ নভেম্বর পুলিশের একটি টিম ময়মনসিংহের ধোবাউড়া থানার হাজংপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতারসহ ছয় লাখ ২০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত বিলকিস বেগম প্রকৃতপক্ষে পেশাদার গৃহকর্মী নয়। তিনি ছদ্মনাম ব্যবহার করে কৌশলে বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ নিতেন। এরপর সুযোগ বুঝে দুই থেকে তিনদিনের মধ্যেই টাকা-পয়সা ও স্বর্ণালংকারসহ মূল্যবান সামগ্রী চুরি করে পালিয়ে যেতেন। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলাও রয়েছে। বৃহস্পতিবার গ্রেফতারকৃত নাজমাকে আদালতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমকেএ