অস্ত্র-পোশাকসহ দুই ভুয়া র‌্যাব আটক

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

অস্ত্র-পোশাকসহ দুই ভুয়া র‌্যাব আটক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৮ ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:৩৪ ২২ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকা থেকে অস্ত্র ও র‌্যাবের পোশাকসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১০। তারা র‌্যাবের মতো সাজ-সজ্জা নিয়ে চাঁদাবাজি, ডাকাতি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধকর্মে জড়িত বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তা।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরা হলো- আলামিন (২২) ও রুমান মিয়া (২০)। র‌্যাব-১০ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. কাইয়ুমুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, তথ্যে সিপিসি (ক্রাইম প্রিভেনশন কোম্পানি) ২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মো. আবুল কালাম আজাদের নেতৃতে এ অভিযান চালানো হয়। এ সময় র‌্যাব পরিচয় দেয়া ২ সন্ত্রাসীকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, দশমিক (পয়েন্ট) ১২ বোর ৬ রাউন্ড অ্যামুনিশন, ১টি খেলনা পিস্তল, ১ টি র‌্যাব জ্যাকেট, ১ জোড়া হ্যান্ডকাপ ও ২টি মোবাইল উদ্ধার করা হয়।

এছাড়া, র‌্যাব পরিচয় দিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ২ ব্যক্তির কাছ থেকে ছিনিয়ে নেয়া ২টি মোবাইল ও ৬ হাজার ৫০০ টাকাও উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরে তারা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাব পরিচয় দিয়ে ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডাকাতি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধকর্মে জড়িত বলে স্বীকার করেছে। র‌্যাবের মতো জ্যাকেট পরে তারা র‌্যাবের পরিচয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ জনগণকে জিম্মি করে। পরে তাদের থেকে নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়াসহ পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/আরএইচ