ময়লায় ঢেকে আছে হাসপাতালের গেট

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৬ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

ময়লায় ঢেকে আছে হাসপাতালের গেট

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৩৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের সামনে ময়লার ভাগাড়

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের সামনে ময়লার ভাগাড়

হবিগঞ্জেরর ২০ লাখ রোগীর চিকিৎসায় একমাত্র প্রতিষ্ঠান সদর আধুনিক হাসপাতাল। প্রতিদিন তিন শতাধিক রোগীকে সেবা দেয়া এ হাসপাতালের মেইন গেট ঢেকে আছে ময়লায়।

জানা গেছে, হাসপাতালের প্রতিদিনের ময়লা মেইন গেটের সামনেই রাখা হয়। সেসব ময়লা সরিয়ে নেয় পৌরসভা কর্তৃপক্ষ। কিন্তু কয়েকদিন ধরে ময়লা না নেয়ায় হাসপাতালের গেট পরিণত হয়েছে ভাগাড়ে। দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে হাসপাতালসহ আশপাশে।

সরেজমিনে দেখা গেছে, ময়লা আর দুর্গন্ধে হাসপাতালের সামনে দিয়ে চলাচল করাই মুশকিল হয়ে পড়েছে। নাকে রুমাল চেপে যাতায়াত করছেন চিকিৎসক, নার্স, রোগী ও স্বজনরা। শুধু তাই নয়, এসব ময়লা ছড়িয়ে দুর্গন্ধ-দূষণ আরো বাড়াচ্ছে কুকুর-বিড়াল।

হাসপাতালে ভর্তি আহমদ আলী বলেন, দুর্গন্ধে হাসপাতালের ভেতরেই নিঃশ্বাস নেয়া যাচ্ছে না। সুস্থ হতে এসে আরো অসুস্থ হয়ে পড়ছি।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক আবু সুফিয়ান বলেন, আমাদের প্রতি মুহূর্তে রোগী নিয়ে আসা-যাওয়া করতে হয়। হাসপাতালের কেট থেকে ময়লা না সরালে রোগীদের সময়মতো চিকিৎসা দেয়া সম্ভব হবে না। এছাড়া ময়লা ও দুর্গন্ধ থেকে নতুন রোগ ছড়াতে পারে।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতীন্দ্র চন্দ্র দেব জানান, ময়লার বিষয়ে এরইমধ্যে পৌর কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা দ্রুত ময়লা সরিয়ে নেয়ার আশ্বাস দিয়েছে।

হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান বলেন, শুধু হাসপাতাল নয়, আমরা পুরো পৌরসভা পরিষ্কার করতে কাজ করছি। জনবল কম থাকায় একসঙ্গে পুরো এলাকায় কাজ করা সম্ভব হচ্ছে না। তাই আমরা পর্যায়ক্রমে কাজ করছি। তবে হাসপাতাল ফটকের সামনের ময়লা সবার আগে অপসারণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর