ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসিতে ১৪ বিদ্যালয়ের শতভাগ পাস

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসিতে ১৪ বিদ্যালয়ের শতভাগ পাস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪২ ৩১ মে ২০২০   আপডেট: ১৩:২০ ১ জুন ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসিতে জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে এগিয়ে রয়েছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১২৬জন।

এ ছাড়া জেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শতভাগ পাস করেছে। এর মধ্যে সদর উপজেলায় ১টি, কসবায় ৫টি, বাঞ্ছারামপুরে ৩টি, নাসিরনগরে ১টি, নবীনগরে ২টি ও আখাউড়ায় ২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেয় ৩১৯ জন শিক্ষার্থী। পাস করেছে ৩১৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১২৬ জন। পাসের হার ৯৯ দশমিক ৬ শতাংশ। সাবেরা সোবহান সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এ বছর ৩৩৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩২৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। পাসের হার ৯৭ দশমিক ১ শতাংশ। গভ. মডেল গার্লস হাইস্কুল থেকে এ বছর ২০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৯৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৬ জন। পাসের হার ৯৫ দশমিক ৬১ শতাংশ। অঙ্কুর-অন্বেষা বিদ্যাপিঠ থেকে এ বছর ১২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। পাসের হার শতভাগ।

আশুগঞ্জ সারকারখানা স্কুল থেকে এ বছর ১২৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ১২০ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন। পাসের হার ৯৬ শতাংশ। আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৮৩ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। পাসের হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ।

বাঞ্ছারামপুরে উজানচর কেএন উচ্চ বিদ্যালয় থেকে এবছর ১১০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১২ জন। একই উপজেলার সরকারি এসএম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৯৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৮ জন। একই উপজেলার এইচকে আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৭১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।

নবীনগরে দুটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ। নাটঘর উচ্চ বিদ্যালয় থেকে ৫২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই পাস করেছে। তবে কেউ জিপিএ-৫ পায়নি। নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩ জন।

আখাউড়ায় দুটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ। ভাটামাথা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৭১ পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী পাস করেছে। আমোদাবাদ আলহাজ্ব শাহআলম উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৮০ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫ জনই পাস করেছে। পাসের হার শতভাগ। এছাড়া কসবা উপজেলার পাঁচটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ।
 

ডেইলি বাংলাদেশ/আরএম/জেডএম