Alexa ইন্দোনেশিয়ায় সেনাবাহিনী প্রধানের আঞ্চলিক নিরাপত্তা ও সহযোগিতা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

ইন্দোনেশিয়ায় সেনাবাহিনী প্রধানের আঞ্চলিক নিরাপত্তা ও সহযোগিতা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৯:০৮ ২৩ আগস্ট ২০১৯

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ মঙ্গলবার ইন্দোনেশিয়া সেনাবাহিনী সদর দফতরে পৌঁছালে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকষ দল আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করে। এসময় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান সালাম গ্রহণ করেন- আইএসপিআর

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ মঙ্গলবার ইন্দোনেশিয়া সেনাবাহিনী সদর দফতরে পৌঁছালে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকষ দল আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করে। এসময় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান সালাম গ্রহণ করেন- আইএসপিআর

সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ইন্দোনেশিয়ার সেনাবাহিনী সদর দফতর ও সশস্ত্র বাহিনীর সদর দফতর পরিদর্শন করেছেন। মঙ্গলবার সস্ত্রীক বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সেনাবাহিনী সদর দফতরে পৌঁছালে দেশটির সেনাপ্রধান ও উদ্ধর্তন কর্মকর্তারা অভ্যর্থনা জানান।

পরে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকষ দল বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করে। 

বৃহস্পতিবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সেনাবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে সন্ত্রাস দমন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসহ বিভিন্ন সামরিক ক্ষেত্রে দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তার উপর বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও সেনাবাহিনী প্রধান বাংলাদেশে বিদ্যমান রোহিঙ্গা সমস্যা এবং ভবিষ্যতে এই সমস্যার ফলে উদ্ভুত বিভিন্ন আঞ্চলিক সমস্যা ও নিরাপত্তা হুমকি নিয়েও আলোচনা করেন। একই সঙ্গে তিনি এই সমস্যা সমাধানকল্পে আসিয়ান এর সদস্য রাষ্ট্র হিসেবে ইন্দোনেশিয়াকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সে দেশের সেনাবাহিনী প্রধানের মাধ্যমে তাদের সরকারকে অনুরোধ জানান।

এরপর বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনী সদর দফতরে যান। এসময় ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর ডেপুটি কমান্ডার-ইন-চীফ তাকে অভ্যর্থনা জানান।

সেখানে সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সামরিক সহায়তার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য ইন্দোনেশিয়া হতে বিভিন্ন সামরিক সরঞ্জামাদি ক্রয়ের সম্ভাবনার বিষয় নিয়েও আলোচনা করেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে/এসআর