বিয়ের মণ্ডপে কনের পা ছুঁয়ে প্রণাম করলেন বর, চটলেন পুরোহিত
15-august

ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২,   ২৯ শ্রাবণ ১৪২৯,   ১৪ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিয়ের মণ্ডপে কনের পা ছুঁয়ে প্রণাম করলেন বর, চটলেন পুরোহিত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৯ ২৮ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিয়ে মানে দুইজন মানুষের সঙ্গে দুই পরিবারের মিলন। আচার-অনুষ্ঠান মেনে একে অপরের জীবনসঙ্গী হয়ে দাম্পত্য শুরু করা। বিয়ের আসরে কনে তার স্বামীর পায়ে হাত দিয়ে প্রণাম করছেন, এমন দৃশ্য বিরল নয়। হিন্দু বিয়েতে এই প্রথা মেনেই চলা হয়।

মূলত স্বামীর প্রতি স্ত্রীর শ্রদ্ধা, সম্মান আর আনুগত্য প্রকাশের রীতি এটাই। কিন্তু ঠিক এর বিপরীত ছবি এবার দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। নতুন বৌয়ের পায়ে হাত দিয়ে প্রণাম করলেন বর। সেটিও কি না সেই বিয়ের আসরেই। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। বিয়েতে বরের পায়ে হাত দিয়ে বৌকে প্রণাম করতে হয়- এই প্রথা অনেকেই আজকাল ভালো চোখে দেখে না। দাম্পত্যে স্বামী-স্ত্রী দু’জনই সমান। দু’জনেরই একে অপরের প্রতি সমান আনুগত্য, শ্রদ্ধা থাকা দরকার। আর এই যুক্তিতেই প্রাচীন এই প্রণামের রীতি আজকাল অনেকেই এড়িয়ে যেতে চান।

তবে ভাইরাল এই দম্পতি তা করেননি। তারা ছক ভেঙেছেন অন্যভাবে। সবার সামনে স্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেছেন স্বামী। তারপর স্ত্রীকে জড়িয়ে ধরেছেন। স্বামীর এমন কাণ্ড দেখে আপ্লুত বিয়ের কনেও। সবটাই ধরা পড়েছে ক্যামেরায়। তবে স্ত্রীকে প্রণামের এই বিষয়টি মোটেই পছন্দ হয়নি পুরোহিতের।

সংবাদমাধ্যম বলছে, ব্যতিক্রমী এই বিয়ের কনের নাম দিতি গোরাদিয়া রায়। নিজের বিয়ের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেন দিতি। শেয়ারের পরপরই তা ইনস্টাগ্রামে ব্যাপক ভাইরাল হয়েছে। স্বামীকে যেমন তার স্ত্রী সম্মান করেন, তেমনই একই সম্মান যে স্ত্রীরও প্রাপ্য, ভাইরাল এই দম্পতি তাই দেখালেন।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠানের মাঝেই দিতির বর তার পায়ে হাত দিয়ে প্রণাম করছেন। হতভম্ব দিতি কিছু বুঝে ওঠার আগেই ঘটনাটি ঘটিয়ে ফেলেছেন দিতির বর! আর তার পরেই আলিঙ্গন। দু’জনের মুখেই চওড়া হাসি।

ভিডিওর ক্যাপশনে দিতি লেখেন, আমাদের পুরোহিত মশাইয়ের এই কাজটা মোটেও পছন্দ হয়নি! তবে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ হওয়ার পর তিনি আমার কানে কানে বললেন, সত্যিই তুমি খুব ভাগ্যবতী।

দিতির শেয়ার করা এই ভিডিও অনলাইনে সাড়া ফেলেছে। অজস্র লাইক, কমেন্ট, শেয়ার হয়েছে এই ভিডিওটিতে। নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »