এবার ইনস্টাগ্রাম ব্যবহারে গুনতে হবে টাকা!

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

এবার ইনস্টাগ্রাম ব্যবহারে গুনতে হবে টাকা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১২ ২২ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম। বিভিন্ন চমৎকার ছবি ও ছোট ভিডিও দেখার জন্য জুড়ি নেই এর। ফেসবুক-হোয়াটসঅ্যাপের পাশাপাশি এখন প্রায় সকলেই ব্যবহার করেন এটি। শুধু রিলস তৈরিই নয়, নিছক আনন্দ পেতে অনেকেই দীর্ঘ সময় রিলস দেখেন। কিন্তু জানেন কি বিনা খরচে আনন্দলাভের দিন এবার শেষ? কারণ এবার ইনস্টাগ্রাম ব্যবহারেও গুনতে হবে টাকা।

নিশ্চয়ই মনে ভিড় করেছে বহু প্রশ্ন। তার মধ্যে প্রধান হল, তবে কি এবার ইনস্টাগ্রাম খুলতেই খরচ হবে টাকা? উত্তর হলো, না। সাধারণভাবে ব্যবহার অর্থাৎ লগ-ইন করে ছবি আপলোড কিংবা কারো প্রোফাইল দেখতে বা রিলস দেখার ক্ষেত্রে কোনো অর্থ খরচ হবে না। কিন্তু যে সমস্ত ক্রিয়েটারদের প্রচুর ফলোয়ার্স, তাদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য গুনতে হবে টাকা।

আরো পড়ুন>> কয়েদির পেটে মিললো আস্ত মোবাইল ফোন!

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত দশজনের ক্ষেত্রে এই সাবস্ক্রিপশন চালু করা হয়েছে। তাদের প্রোফাইল সাবক্রাইব করতে পারবেন আপনিও। তাদের মধ্যে রয়েছেন, মডেল ক্যালসলে কুক, বাস্কেটবল খেলোয়াড় সেদোনা প্রিন্স, অভিনেতা অ্যালান ছিকিন, জিমনাস্ট জরডান চিলস এবং ডিজিটাল ক্রিয়েটর লুওনি। তবে পরবর্তীতে দীর্ঘ হবে এই তালিকা। জানা গিয়েছে, সাবস্ক্রিপশন চালু হলে ক্রিয়েটরকে ফলোয়ার্সদের জন্য এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করতে হবে। যেগুলি সকলে দেখতে পাবেন না।

সাবস্ক্রিপশন প্রসঙ্গে ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, মূলত ক্রিয়েটরদের সুবিধার্থেই এই নিয়ম চালু করা হয়েছে। এতে ক্রিয়েটর ও ফলোয়ারদের সম্পর্ক মজবুত হবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: এবিসি নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »