৫০০ রুপির নোট ভাঙাতে গিয়ে কোটিপতি বনে গেলেন রংমিস্ত্রি

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

৫০০ রুপির নোট ভাঙাতে গিয়ে কোটিপতি বনে গেলেন রংমিস্ত্রি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০১ ২১ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যের এক ব্যক্তি ৫০০ রুপির একটি নোট ভাঙানোর জন্য লটারি কিনে রাতারাতি ১২ কোটি রুপির মালিক হয়ে যান। কেরালার ওই ব্যক্তির নাম সদানন্দন, তিনি পেশায় একজন রংমিস্ত্রি।

সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে জানা গেছে, ৫০০ রুপি নিয়ে বাজার করতে গিয়েছিলেন কেরালার কোট্টয়মের বাসিন্দা সদানন্দন ওলিপারাম্বিল। তবে দোকানদার খুচরা না দেওয়ায় মহা বিড়ম্বনায় পড়েন তিনি। বাজারের কাছেই ছিল লটারির টিকিট বিক্রির একটি দোকান। সদানন্দন নোট ভাঙানোর জন্য কয়েক রুপি খরচ করে একটি লটারি কেনেন। এরপর তিনি অন্যান্য দিনের মতো বাজার করে বাসায় ফেরেন।

আরো পড়ুন: বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফসকে বেটি পটাও, মিমের বন্যায় মোদি

তবে বিকেল গড়াতেই কোট্টয়ম এলাকায় হইচই পড়ে যায়। কারণ ওই এলাকারই একজন লটারির প্রথম পুরস্কার জিতেছেন। কিন্তু বিজয়ীকে সেটা তখনো কেউ জানতে পারেনি। সদানন্দন লটারির রেজাল্টের খবর শুনে আর দাঁড়িয়ে থাকেননি। বরং পকেটে রাখা টিকিটটি নিয়ে সরাসরি ওই লটারির দোকানের উদ্দেশ্যে চলে যান।

তখনো সদানন্দন আঁচ করতে পারেননি, যাকে নিয়ে এত হইচই সেই ব্যক্তি তিনি নিজেই। লটারির দোকানে টিকিটের নম্বর মেলাতেই আঁতকে ওঠেন সদানন্দন। ভালো করে আরও কয়েকবার টিকিটের নম্বর মেলান। মিলিয়ে দেখেন তার কেনা টিকিটই প্রথম পুরস্কার জিতেছে। যার মূল্য ১২ কোটি রুপি।

পেশায় রংমিস্ত্রি সদানন্দন যে জীবনের প্রথমবার লটারির টিকিট কিনে জিতেছেন এমন নয়। তিনি নিয়মিত লটারির টিকিট কিনতেন। তবে কোনোদিন খুব বেশি রুপি জিতেননি। প্রতিবেদন অনুযায়ী, সদানন্দন ১২ কোটি রুপি জিতলেও পুরো অর্থ তিনি পাবেন না। আয়কর কেটে প্রায় সাড়ে সাত কোটি রুপি হাতে পাবেন এই রংমিস্ত্রি।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »