বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফসকে বেটি পটাও, মিমের বন্যায় মোদি

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফসকে বেটি পটাও, মিমের বন্যায় মোদি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫০ ২১ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুধু উচ্চারণ বিভ্রাট। আর তাতেই কটাক্ষের বন্যা! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচ্চারণ বিভ্রাটে ‘বেটি পড়াও’ শুনে মনে হচ্ছে ‘বেটি পটাও’। ব্যাস, তাতেই মিমের বন্যা। কটাক্ষের ছড়াছড়ি। টুইটারে যা রীতিমতো ‘ট্রেন্ডিং’ও থেকেছে।

দিন কয়েক আগেই আন্তর্জাতিক মঞ্চে বক্তৃতা দিতে গিয়ে টেলিপ্রম্পটার বিভ্রান্তিতে নাজেহাল হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার তার স্বপ্নের ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ স্লোগানকে ভুলভাবে উল্লেখ করে নেটিজেনদের মিমের শিকার হলেন তিনি।

আরো পড়ুন: করোনা টিকা বাধ্যতামূলক করলো অস্ট্রিয়া

সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার ব্রহ্ম কুমারী আয়োজিত ‘আজাদি কি অমৃত মহোৎসব সে স্বর্নিম ভারত কি ঔর’ কর্মসূচির উদ্বোধনী ভাষণ দিচ্ছিলেন মোদি। সেখানে বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফস্কে তিনি বলে ফেলেন বেটি পটাও। তারপরেই ওই মন্তব্য ঘিরে শুরু হয় মিমের বন্যা। নানাবিধ কটাক্ষ শুরু করেন নেটিজেনরা।

মিমগুলির মধ্যে বেশ কয়েকটিতে তার টেলিপ্রম্পটার দেখে বক্তৃতা দেয়াকেও কটাক্ষ করা হয়। একজন লেখেন, ‘বেটি বাঁচাও, বেটি পটাও এখন বিজেপির স্লোগান। ওই দলটির থেকে এর চেয়ে বেশি কিছু আশা করি না।’ আরেকজন ওই বক্তব্যের সঙ্গে রাহুল গান্ধির একটি ছবি জুড়ে লিখেছেন, ‘আমার জন্য পাত্রী দেখুন।’ তবে মুখ ফস্কে এই শব্দটি ছাড়া বাকি অনুষ্ঠান সাবলীলভাবেই সামলেছেন মোদি।
 

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »