অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করা যাবে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করা যাবে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ২৩ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

অনলাইনে যোগাযোগ করার অন্যতম মাধ্যম হিসেবে হোয়াটসঅ্যাপ দেশে-বিদেশে ব্যাপক জনপ্রিয়। সহজ ও সাবলিল যোগাযোগ করার জন্য আমরা অনেকেই ব্যবহার করি এই অ্যাপ্লিকেশনটি।

ব্যক্তিগত যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপে আমাদের বিভিন্ন জনের সাথে যুক্ত থাকতে হয়। ব্যক্তিগত যোগাযোগ ছাড়াও বিভিন্ন কাজের খাতিরে ইচ্ছায় কিংবা অনিচ্ছায় বিভিন্ন গ্রুপে থাকতে হয়। সেই সব গ্রুপে প্রায় সারাদিনই আসতে থাকে ছবি, ভিডিও অথবা মেসেজ। অনেক সময় সেটা বিরক্তির কারণ হয়ে ওঠে। এ বার সেই বিরক্তি থেকে পুরোপুরি মুক্তি দিতে নতুন ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে কোনো চ্যাটের নোটিফিকেশন মিউট করে রাখলে মেসেজ ঢুকলেও বারবার রিং বেজে ওঠে না। অনেক আগে থেকেই হোয়াটসঅ্যাপে এই মিউট অপশন ছিল। তবে তা ছিল একটি নির্দিষ্ট সময়কালে আবদ্ধ। একটি চ্যাট  মিউট করার জন্য ৮ ঘণ্টা, এক সপ্তাহ এবং এক বছর- এই ৩টি অপশন দেয়া হত।

তবে এ বার পুরোপুরি কিংবা নিজের ইচ্ছে মতো মিউট করা যাবে। একবার ‘অলওয়েজ মিউট’ অপশন বেছে নিলে পুনরায় আনমিউট না করা পর্যন্ত তা বজায় থাকবে।

নতুন ফিচারের কথা টুইট করে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। মিউট অপশনের স্ক্রিনশট পোস্ট করে স‌ংস্থা লিখেছে, এ বার যে কোনো চ্যাট অনির্দিষ্ট সময়ের জন্য মিউট করা যাবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ