শচীনের নাম উচ্চারণে ভুল, ট্রলের শিকার ট্রাম্প

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

শচীনের নাম উচ্চারণে ভুল, ট্রলের শিকার ট্রাম্প

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:১৮ ২৫ ফেব্রুয়ারি ২০২০

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

দুই দিনের সফরে সোমবার ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সফরে গুজরাটের আহমেদাবাদে নবনির্মিত সরদার মোতেরা স্টেডিয়াম উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর দেয়া এক ভাষণে ভারতের দুই ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলির নাম উচ্চারণ করেন ট্রাম্প। তবে শচীনের নাম ঠিকমতো উচ্চারণ করতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট, যা নিয়ে ব্যাপক ট্রলের শিকার হচ্ছেন তিনি।

মোতেরার নতুন এই স্টেডিয়ামটি বর্তমানে ধারণ ক্ষমতার দিক থেকে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও উপস্থিত ছিলেন। বক্তব্য প্রদানকালে ট্রাম্প বলেন, ‘এটা হল সেই দেশ যেখানে তোমরা বিশ্বের কয়েকজন শ্রেষ্ঠ ক্রিকেটারের নামে জয়ধ্বনি দাও। তারা হলো সুচ্চিন (শচীন) টেন্ডুলকার থেকে বিরাট কোহলি।’

মার্কিন প্রেসিডেন্টের মুখে দুই ক্রিকেট কিংবদন্তির নাম শোনার সঙ্গে সঙ্গে তুমুল করতালিতে ফেটে পড়ে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। তবে শচীনের নাম উচ্চারণ করার সময় বিপত্তি বাজান ট্রাম্প। তার উচ্চারণ অনেকটা ‘সু-চ্চি-ন’ এর মতো ছিল। এরপর বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়ে যায়। 

এমন ঘটনায় থেমে থাকেনি আইসিসিও। মজা করে তারা টুইটারে লেখে, 'স্যাচ-সাচ-সুচ! কেউ কি জানে?' এছাড়া অনেক ক্রিকেটভক্তের কাছেই এমন উচ্চারণের জন্য ট্রলের শিকার হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। 

ডেইলি বাংলাদেশ/এএল