রান্না পারে এমন পুরুষরাই নারীদের বেশি আকর্ষণ করে

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

রান্না পারে এমন পুরুষরাই নারীদের বেশি আকর্ষণ করে

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৯ ১০ এপ্রিল ২০২০  

রান্না

রান্না

কোনো না কোনো গুণের কারণেই নারী-পুরুষ উভয়ের মধ্যে আকর্ষণ কাজ করে। পুরুষরা নারীদের আকর্ষিত করতে অনেক কিছুই করে থাকেন। দামী দামী উপহারও দিয়ে থাকেন। তবে গবেষণায় জানা গেছে, যেসব পুরুষ ভালো রান্না পারেন, তাদের প্রতি নারীরা বেশি আকর্ষণ অনুভব করেন।

শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন! দেশের বাইরে নারী-পুরুষ উভয়ই অধিকাংশ সময়ে ঘরের কাজ ভাগাভাগি করে নেন। আমাদের সমাজের বেশিরভাগ পুরুষই ঘরের কাজকে নারীদের কাজ মনে করেন। তাই তারা ঘরের কাজ করতে লজ্জাবোধ করেন। তবে দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে।  সঙ্গীর মন পেতে চাইলে রান্না বা অন্যান্য ঘরের কাজ করতেই হবে! এতে ঘরে শান্তিও বজায় থাকবে। সম্পর্কও গভীর হবে। 

ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার সোশিওলজিস্ট স্কট কলট্রানে এবং মাইকেল অ্যাডামস কয়েকটি জরিপ এবং ডাটা অ্যানালাইসিসের মাধ্যমে একটি গবেষণা করেছেন। সেখানে বলা হয়েছে নারীরাও এখন পুরুষের মতোই ফুলটাইম অফিস করেন। বাড়ি ফেরার পর তাদের সঙ্গী যদি ঘরের কাজে সাহায্য করেন, তাহলে সঙ্গীর প্রতি তাদের ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ বাড়ে।

সাইকোলজিস্ট ড. গটম্যানও একই কথা বলেছেন। তার মতে, যে কোনো সম্পর্কে, বিশেষ করে বিয়ের পর পুরুষ সঙ্গীটি যদি নারী সঙ্গীকে রান্নার কাজে বা ঘরের অন্য কাজে সাহায্য করে, তাহলে সেটা ভালোবাসা প্রকাশের একটি রূপ।

গবেষণায় বলা হয়েছে ঘরের কাজে পুরুষের অবদান থাকলে সন্তানের উপরেও ইতিবাচক প্রভাব পরে। দেখা গেছে যেই বাবারা ঘরের কাজে সাহায্য করেন তাদের সন্তানরা অনেক গোছানো হয় এবং সহজেই অন্যদের সঙ্গে বন্ধুত্ব করতে পারে। এছাড়াও তারা শিক্ষকদের সম্মান করে, ক্লাসে দুর্ব্যবহার করে না, বিষণ্ণতায় ভোগে না এবং সামাজিক হয়।

ডেইলি বাংলাদেশ/এএ