মানবশূন্য রেলওয়ে স্টেশন

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

মানবশূন্য রেলওয়ে স্টেশন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৮ ২৫ মার্চ ২০২০   আপডেট: ১৪:৪১ ২৫ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কিশোরগঞ্জের ভৈরবে হাট-বাজারে শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। মানবশূন্য রেলওয়ে স্টেশন। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হচ্ছেন না কেউ। ফলে শহরের অলি-গলি অনেকটাই ফাঁকা হয়ে গেছে। 

হাসপাতাল ও ওষুধের ফার্মেসিসহ নিত্যপণ্যের দোকান ব্যতীত অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। 

বুধবার দুপরে ভৈরব বাজার এবং শহরের বিভিন্ন অলি-গলি ঘুরে এমন চিত্র চোখে পড়ে। একই চিত্র উপজেলার ৭টি ইউপির একাধিক হাট-বাজারেও। সকাল থেকে দোকানপাট বন্ধ রয়েছে।  

সরকারের সিদ্ধান্ত এবং ঘোষণা অনুযায়ী করোনাভাইরাস প্রতিরোধে এক সঙ্গে দু’জন নয়। এমনকি জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে কেউ নয়। ফলে দেশের বন্দর নগরী ভৈরবে আজ সাপ্তাহিক হাটবার থাকা সত্বেও ব্যবসায়ীরা নিজ দায়িত্বে শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। 

সরকার ট্রেন চলাচল বন্ধ করে দেয়ায় স্টেশনটি এখন মানবশূন্য হয়ে পড়েছে। নৌ পথে বন্ধ রয়েছে লঞ্চ চলাচলও। যদিও দেশের ঢাকা-সিলেট মহাসড়ক পথে বাড়ি ফেরা যাত্রীরা চলাচল করতে দেখা গেছে। তাছাড়া সরকারি-বেসরকারি অফিস ও ব্যাংক-বীমাসহ বিভিন্ন দফতরগুলো সরকারি নির্দেশনা মেনে চলছে।

দেশের এই সময়ের সবাইকে সচেতন এবং সর্তক অবস্থান থাকা খুব প্রয়োজন বলে মনে করেন ইউএনও লুবনা ফারজান। তিনি আরো জানান, সন্ধ্যার আগেই ভৈরবে সেনাবাহিনীর সদস্যরা এসে পৌঁছবে এবং সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করবেন তারা।  

ডেইলি বাংলাদেশ/এমকে