মাগুরায় শিশুদের আঁকা ছবিতে চিত্রপ্রদর্শনী

ঢাকা, বুধবার   ০৮ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

মাগুরায় শিশুদের আঁকা ছবিতে চিত্রপ্রদর্শনী

মাগুরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৮ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:২০ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

মুজিববর্ষ উপলক্ষে মাগুরা শহরের শহীদ সৈয়দ আতর আলী পাবলিক লাইব্রেরি চত্বরে ক্ষুদে শিল্পীদের আঁকা ছবিতে শুরু হয়েছে চিত্রপ্রদর্শনী।

শনিবার থেকে শুরু হওয়া চার দিনব্যাপী ক্ষুদে শিল্পীদের এ চিত্রপ্রদর্শনীতে ক্যাটালগ বই ‘আকি ঝুকি’ এর মোড়ক উন্মোচন করা হয়। এ চিত্রপ্রদর্শনীর আয়োজন করেছে চিত্রা আর্ট স্কুল।

এদিন দুপুরে মাগুরার প্রবীণ শিক্ষাবিদ ভাষা সৈনিক খান জিয়াউল হক প্রধান অতিথি হিসেবে ছবি এঁকে ও ক্যাটালগ বই ‘আকি ঝুকির’ মোড়ক উন্মোচন করে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। 

চিত্রা আর্ট স্কুলের পরিচালক বিশ্বজিৎ বাপ্পি জানান, মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত এ প্রদর্শনীতে শিশুদের আঁকা ২০০টি ছবি স্থান পেয়েছে। সেখানে ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধ ও গ্রাম বাংলার প্রকৃতি ফুটিয়ে তোলা হয়েছে। এ ধরনের প্রদর্শনীর মাধ্যমে শিশুদের মনে দেশপ্রেম জাগ্রত হবে। 

মাগুরা কালেক্টরেট কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক কুমুদ রঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে ও কবি সাগর জামানের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা চিত্রশিল্পী আব্দুল আজিজ ও মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান। 

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক অলোক বোস, শিক্ষক কনক সাহা ও জাতীয় পর্যায়ে ছবি আঁকায় প্রথম স্থান অর্জনকারী কংকনা সাহা।

ডেইলি বাংলাদেশ/জেডআর