অধিনায়কত্ব হারাতে পারেন রোহিত!
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

অধিনায়কত্ব হারাতে পারেন রোহিত!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩১ ২৭ জুন ২০২২  

রোহিত শর্মা

রোহিত শর্মা

সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ বলেছেন, ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত রোহিত শর্মার ওয়ার্কলোড আরো ভালোভাবে দেখভাল করা। যেহেতু রোহিত ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক, সেহেতু হিটম্যানের ব্যাপারে দলের আরো একটু সতর্ক হওয়া উচিত বলেই মত তার।

শেবাগ মনে করছেন, আগামীর কথা মাথায় রেখে টি-২০র ক্যাপ্টেনসি থেকে রোহিতকে হয়তো অব্যাহতি দেওয়া হতে পারে। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে রোহিত দায়িত্বে থাকবেন।

সম্প্রতি ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে শেহওয়াগ হাজির ছিলেন। সেখানেই তিনি বলেন, রোহিতের বয়সের কথা মাথায় রাখার পাশাপাশি ওর মানসিক ক্লান্তির দিকটিও দেখতে হবে। সেক্ষেত্রে ওকে টি-২০র ক্যাপ্টেনসি থেকে অব্যাহতি দেওয়া হতে পারে। এর ফলে রোহিত ওর ওয়ার্কলোড ভাল ম্যানেজ করতে পারবে।

তিনি আরো বলেন, নতুন কেউ টি-২০ অধিনায়ক হিসাবে আসতে পারে। রোহিত ব্রেক নিয়ে নিজেকে চাঙ্গা করতে পারবে। এর ফলে ও টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে নেতৃত্ব দিতে পারবে নিশ্চিন্তে। তবে যদি ভারতের থিঙ্ক-ট্যাঙ্ক মনে করে যে, রোহিতকে তিন ফরম্যাটেই অধিনায়ক হিসাবে রেখে দেবে, তাহলে ওই সেরা ব্যক্তি।

গতবছর টি-২০ বিশ্বকাপের পরই বিরাট কোহলি ভারতীয় দলের টি-২০ ফরম্যাটের ক্যাপ্টেনসি ছেড়ে দেন। যদিও বিশ্বকাপের আগেই তিনি জানিয়ে দেন এই সিদ্ধান্তের কথা। কোহলি বলেছিলেন যে, এরপর তিনি টেস্ট ও ওয়ানডে দলের দিকেই ফোকাস করবেন বলে জানান।

এরপর দক্ষিণ আফ্রিকায় টেস্ট ব্যর্থতার পর লাল বলের ক্রিকেট থেকেও অধিনায়কত্ব ছেড়ে দেন বিরাট। ভারতীয় ক্রিকেট বোর্ড এরপরেই রোহিতকে তিন ফরম্যাটের অধিনায়ক হিসাবে বেছে নেয়।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »