সেরা দশে জিম্বাবুয়ের দুজন, নেই বাংলাদেশের কেউ

ঢাকা, রোববার   ২৫ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭,   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিং

সেরা দশে জিম্বাবুয়ের দুজন, নেই বাংলাদেশের কেউ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:০৬ ১৭ সেপ্টেম্বর ২০২০

সিকান্দার রাজা ও শন উইলিয়ামস

সিকান্দার রাজা ও শন উইলিয়ামস

সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে নতুন অলরাউন্ডার র‍্যাংকিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে প্রথমবারের মতো দুইয়ে উঠে এসেছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস। সেরা দশে জিম্বাবুয়ের দুজন ক্রিকেটার থাকলেও এই তালিকায় নেই বাংলাদেশের কোনো ক্রিকেটার। 

আইসিসির আপডেতকৃত র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ৩০১। তার পরই আছেন ক্রিস ওকস। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করা এই অলরাউন্ডারের পয়েন্ট ২৮১। ওকসের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে তিনে রয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম। 

দুই ধাপ নেমে তালিকার চারে ওকসের স্বদেশী বেন স্টোকস। এক ধাপ নেমে পাঁচে গেছেন নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম।

সেরা দশের বাকি জায়গাগুলো অপরিবর্তিত রয়েছে। ছয় থেকে দশে রয়েছেন যথাক্রমে আফগানিস্তানের রশিদ খান, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, ভারতের রবীন্দ্র জাদেজা এবং জিম্বাবুয়ের দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও শন উইলিয়ামস।

একসময় অলরাউন্ডার র‍্যাংকিংয়ের সেরা দশে টাইগার ক্রিকেটার থাকা ছিল নিয়মিত ব্যাপার। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর মাহমুদউল্লাহ রিয়াদ কিছুদিন এই তালিকায় থাকলেও দীর্ঘদিন ধরেই সেরা দশে নেই বাংলাদেশের কেউ। লাল-সবুজের সমর্থকদের জন্য ব্যাপারটা নিঃসন্দেহে হতাশার। 

ডেইলি বাংলাদেশ/এএল