কুমিল্লা ছাড়াও যেসব এলাকায় চলছে ভোট

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

কুমিল্লা ছাড়াও যেসব এলাকায় চলছে ভোট

মফস্বল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০৭ ১৫ জুন ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচন ছাড়াও দেশের পাঁচটি পৌরসভা, ১২৩টি ইউনিয়ন ও একটি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। একই সঙ্গে ৪৪টি ইউনিয়ন ও তিনটি উপজেলা পরিষদের বিভিন্ন শূন্য পদের উপনির্বাচনেও চলছে ভোটগ্রহণ। তবে ঝিনাইদহ পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করলেও স্থগিত করা হয়েছে।

বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল ৮টায় ভোট শুরুর পর পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে আনন্দঘন পরিবেশে ফিরতে দেখা গেছে ভোটারদের।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ হবে ইভিএমে। উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

পাঁচটি পৌরসভা হলো- মেহেরপুর পৌরসভা, গোপালগঞ্জ, মুকসুদপুর, রাঙামাটির বাঘাইছড়ি ও সিলেটের বিয়ানীবাজার।

এ পাঁচ পৌরসভার মধ্যে বিয়ানীবাজারে মেয়র পদে সর্বোচ্চ ১০ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। গোপালগঞ্জেও ১০ জন প্রার্থী ছিলেন। কিন্তু মঙ্গলবার পর্যন্ত কয়েক দফা সংবাদ সম্মেলন করে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন না বলে ঘোষণা দিয়েছেন ৯ জন প্রার্থী। এ পৌরসভায় নির্বাচনী মাঠে রয়েছেন শুধু নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শেখ রকিব হোসেন।

এছাড়া মুকসুদপুর পৌরসভায় পাঁচজন এবং বাঘাইছড়ি ও মেহেরপুর পৌরসভায় দুজন করে প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এ পাঁচ পৌরসভায় মোট ভোটার এক লাখ ৪৬ হাজার ৯৯ জন এবং মোট ৭৯টি ভোটকেন্দ্রের ৪৩৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ হবে।

খাগড়াছড়ির গুইমারায় উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন চলছে। আর চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে দিনাজপুরের খানসামা ও সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদে। ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে নেত্রকোনার মদন উপজেলায়।

কাজী হাবিবুল আউয়াল নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো দেশের বিভিন্ন এলাকায় ভোটগ্রহণ চলছে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »