ঠোঁট দেখেই বুঝে নিন আপনার প্রিয় মানুষটি কেমন 

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ঠোঁট দেখেই বুঝে নিন আপনার প্রিয় মানুষটি কেমন 

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪৮ ১২ জানুয়ারি ২০২২  

ঠোঁট দেখে মানুষ চিনুন। ছবি: সংগৃহীত

ঠোঁট দেখে মানুষ চিনুন। ছবি: সংগৃহীত

ঠোঁট কথা বলে। কিন্তু ঠোঁটের আকার-প্রকার ও ঠোঁটের রঙ-ও যে কথা বলে তা জানতেন কি? বরং অনেক বেশি কথা বলে, অনেক বিশদে কথা বলে। কারো ঠোঁট দেখেই এই বিষয়ে অভিজ্ঞরা জানতে পারেন, সংশ্লিষ্ট ব্যক্তি ঠিক কেমন মানুষ। বিষয়টিতে একটু জ্যোতিষ-জ্যোতিষ গন্ধ আছে, কিন্তু আসলে ব্যাপারটা পুরোপুরি পর্যবেক্ষণ সংক্রান্ত। 

সেই হিসেবে এই বিদ্যাকে অনায়াসে 'লিপ-রিডিং'ও বলা যেতে পারে। আগে জানা জরুরি মোটামুটি কত ধরনের বা কত রঙের ঠোঁট হয়ে থাকে। আর সেগুলি কী ইঙ্গিত করে এবং তা থেকে কী কী ধারণা করা যেতে পারে। অর্থাৎ এর মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে আপনার প্রিয় মানুষটি কেমন- 

পাতলা ঠোঁট

ঠোঁট পাতলা হয় যাদের, তারা জীবনে উন্নতি করেন। মোটামুটি ভাবে বলা যায়, যে কাজেই তারা হাত দেন, তাতেই তারা সাফল্যের মুখ দেখেন। অর্থাৎ, তাদের স্ট্রাগল কম করতে হয়। 

মোটা ঠোঁট

যাদের ঠোঁট সাধারণত একটু মোটা হয়, তারা একটু রাগী স্বভাবের হয়ে থাকেন। একটু জেদি স্বভাবেরও হন। তাদের মন প্রায়শই অশান্ত থাকে। চরিত্রে ধৈর্যের অভাব দেখা যায়। তবে এরা মাঝেমধ্যে বেশ আবেগপ্রবণও হয়ে পড়েন।

আরো পড়ুন: ঘরে থাকা এক উপাদানেই চুল হবে ঘন, কালো ও মসৃণ

লাল ঠোঁট

যাদের ঠোঁটের রং বেশ লালচে হয়, তারা রাগী বা একগুঁয়ে প্রকৃতির হন। আবার তারা কথার দামও রাখেন। কর্মস্থলে তারা খুবই সিরিয়াস।

বড় ঠোঁট

কোনো ব্যক্তির ঠোঁটের আকার-আকৃতি স্বাভাবিকের চেয়ে বড় হলে সেই ব্যক্তির মধ্যে ধর্মের প্রতি ঝোঁক দেখা যায়। সৃষ্টিকর্তার উপর পূর্ণ বিশ্বাস থাকে তাদের। 

গোলাপি রঙা ঠোঁট

যাদের ঠোঁট গোলাপের পাপড়ির মতো লালাভ হয়ে থাকে, তারা সাধারণত সৌভাগ্যবান হন। কোনপদিনই কষ্টে পড়েন না তারা। 

কালচে ঠোঁট

যে জাতকদের ঠোঁট একটু কালচে এবং কিঞ্চিৎ দাগযুক্ত হয়, জীবনে আর্থিক সমস্যা তাদের যেন পিছু ছাড়তে চায় না। দাঁতে দাঁত চিপে তাদের এই সমস্যার মোকাবিলা করে যেতে হয়।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »