নথুল্লাবাদ-রূপাতলীতে থাকছে না বাস টার্মিনাল
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

নথুল্লাবাদ-রূপাতলীতে থাকছে না বাস টার্মিনাল

শামীম আহমেদ, বরিশাল ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৪ ২৬ জুন ২০২২   আপডেট: ১৫:৫৬ ২৬ জুন ২০২২

নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, বরিশাল

নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, বরিশাল

পদ্মাসেতু চালু হওয়ায় রাজধানীর সঙ্গে বরিশালের সড়ক যোগাযোগ সহজ হয়েছে। এতে বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ। এ চাপ যেন যানজট-দুর্ভোগ সৃষ্টি না করে সেজন্য বরিশাল নগরীর নথুল্লাবাদ-রূপাতলীর দুটি বাস টার্মিনাল স্থানান্তর করবে সিটি কর্পোরেশন।

নগর ভবন সূত্র জানিয়েছে, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালকে কাশিপুরের নির্মাণাধীন ট্রাক টার্মিনালে ও রূপাতলী বাস টার্মিনালের একটি অংশকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের কাঁঠালতলা অথবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর নিচে কীর্তনখোলা নদীর তীরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল শহরের ওপর দিয়েই দক্ষিণাঞ্চলের বাকি পাঁচ জেলার মানুষকে সড়কপথে যাতায়াত করতে হয়। পদ্মাসেতু চালু হওয়ায় শহরের ভেতরের মহাসড়ক অংশে বাড়তি চাপ পড়বে। এছাড়া নতুন নতুন পরিবহন সংযোজন হওয়ায় যানবাহনও বাড়বে।

তিনি আরো বলেন, যাত্রী ও যানবাহনের বাড়তি চাপে যেন দুর্ভোগ ও যানজট সৃষ্টি না হয় সেজন্য টার্মিনাল দুটি স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলেছি। তারা এ সিদ্ধান্তে একমত হয়েছেন। শিগগিরই নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল স্থানান্তরের কাজ শুরু হবে।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »