১২ বছর পর বাজল ভোটের ঘণ্টা

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

১২ বছর পর বাজল ভোটের ঘণ্টা

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৮ ১৫ জুন ২০২২  

ঘণ্টা বাজিয়ে ভোট শুরুর কথা জানানো হয়

ঘণ্টা বাজিয়ে ভোট শুরুর কথা জানানো হয়

পটুয়াখালীর আট ইউনিয়ন পরিষদে চলছে ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টায় শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে ভোট শুরুর আগে সব কেন্দ্রে বাজানো হয় ঘণ্টা। এরপরই পছন্দের প্রার্থীকে ভোট দিতে শুরু করেন ভোটাররা। এবার সব ইউনিয়নেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়ন নির্বাচনে ভোট দিতে এসেছেন মাসুমা আক্তার রুবি। তিনি বলেন, আমাদের ইউনিয়নে ১২ বছর পর ভোট হচ্ছে। আমি খুব সকালে ভোটকেন্দ্রে এসেছি। খুব ভালো লাগছে। এতদিন পর ভোট দিতে পারব। আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দেব।

পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা খান আবির শাহিনুর খান জানান, আট ইউনিয়নে ৩৭ জন চেয়ারম্যান প্রার্থী, ২৯১ জন সদস্য ও ১০১ জন সংরক্ষিত নারী সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮২টি ভোটকেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪৪৯ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯০৩ ও নারী ৫৩ হাজার ৩৪৬ জন।

এদিকে নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। কাজ করছেন র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা। এছাড়া তিনটি ভোটকেন্দ্রের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নে ১২ হাজার ৬৪৩ জন, জৈনকাঠী ইউনিয়নে ১৫ হাজার ২৩৯ জন, ইটবাড়িয়া ইউনিয়নে ২০ হাজার ৫৮৪ জন, লাউকাঠি ইউনিয়নে ১৩ হাজার ৭২৯ জন ও মৌকরন ইউনিয়নে ১০ হাজার ৮৬৫ জন ভোটার এবং কলাপাড়ার লতাচাপলি ইউনিয়নে ১৭ হাজার ৯৮৭ জন, ধূলাসার ইউনিয়নে ১৪ হাজার ২৮৮ জন ও দশমিনার চরবোরহান ইউনিয়নে ৪ হাজার ১৬১ জন ভোটার রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »