Alexa শততম পর্বে ‘ফাতমাগুল’  

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

শততম পর্বে ‘ফাতমাগুল’  

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৯ ৮ সেপ্টেম্বর ২০১৯  

‘ফাতমাগুল’  

‘ফাতমাগুল’  

সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইল্দির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল। গুল মানে গোলাপ। বাবা মা আদর করে ফুলের নামে নাম রাখলেও, মেয়েটির জীবনে আর কোথাও ছিলো না ফুলেল কোমলতার ছোঁয়া।

সহজ সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। ওর স্বান্তনা শুধু একটাই। ছোট বেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনী হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন।

উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান। এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! এমনকি ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়, পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। 

গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিলো ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই তার অপরাধ? না কি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক বিচার তার হবেই! 

কাহিনীর এ পর্যায়ে ম্যালতেম এবং মুস্তফার উপর প্রতিশোধ নিতে চায় সেলিম। কিন্তু মুনিরের পরামর্শে থমকে যায় সেলিমের সেই প্রয়াস। কী ভাবছে মুনির, ইয়াশারানদের পাতানো ফাঁদ কী তুরানার আলাগৌযের অভিশাপ হয়ে দাঁড়াবে?

এদিকে বুরাল হত্যার অভিযোগে কেরিম গ্রেফতার হবার পর ফাতমাগুল এবং কাদির তার সঙ্গে দেখা করতে যায়। একই সঙ্গে ছেলের এই দুর্যোগে সুদূর অস্ট্রেলিয়া থেকে এতোদিন পর ইস্তাম্বুল ছুটে আসেন ফাহরেত্তিন ইলগায। কিন্তু, এই মূহুর্তে কেরিম কী পারবে তার বাবাকে মেনে নিতে?

অন্যদিকে মুস্তফাকে বুরালে কবরের পাশে দাঁড়িয়ে দোয়া করতে দেখে হাযের বুঝে ফেলে মুস্তফাই বুরালের আসল খুনি। তখন মুস্তফাও সত্যিটা স্বীকার করতে বাধ্য হয়। এখন কী হবে হাযেরের পরবর্তী পদক্ষেপ?  মুস্তফা কী পারবে আবারো হাযেরকে মিথ্যা প্রলোভন দিয়ে ভুলিয়ে রাখতে?

এমনি গল্পে এগিয়ে চলছে বাংলায় ডাবিংকৃত তুর্কি ধারাবাহিক ‘ফাতমাগুল’। এটি শনি থেকে শুক্রবার প্রতিদিন সন্ধ্যা ৬টায় ও রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হয়ে আসছে বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভিতে। সোমবার এই ধারাবাহিকটির শততম পর্ব প্রচারিত হবে। 

ডেইলি বাংলাদেশ/এনএ