ছেলে মিছিলের সংগীতায়োজনে গাইলেন আগুন

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

ছেলে মিছিলের সংগীতায়োজনে গাইলেন আগুন

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৭ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:৫৮ ২৪ ফেব্রুয়ারি ২০২০

কণ্ঠশিল্পী খান আসিফুর রহমান আগুন ও তার ছেলে মিছিল

কণ্ঠশিল্পী খান আসিফুর রহমান আগুন ও তার ছেলে মিছিল

সঙ্গীতজ্ঞ ও চলচ্চিত্রকার খান আতাউর রহমান ও সঙ্গীতশিল্পী নীলুফার ইয়াসমীন দম্পতির ছেলে কণ্ঠশিল্পী খান আসিফুর রহমান আগুন। যিনি আগুন নামেই পরিচিত। আগুনের ছেলে মিছিলও এখন গানের মানুষ। এবার মিছিলের সংগীতায়োজনে গাইলেন আগুন। 

‘তুই যে আমার কালো পাথর, আয় না তোরে ছুঁইয়া একটু সাদা কইরা দিই-জনমকালে ছিলি ধলা, পাপ টাইনা হইলা কালা, পাপের কালো হইবো আলো পাপীর পরশেই, আয় না তোরে ছুঁইয়া একটু সাদা কইরা দিই।’ এমনি কথার গানটি লিখেছেন আগুন নিজেই। সুরও করেছেন আগুন আর মিছিলের সঙ্গে সংগীতায়োজনে ছিলেন প্রত্যয় খান। 

সম্প্রতি প্রত্যয় খানের স্টুডিওতে গানটির রেকর্ডিং শেষে মিক্সিংও সম্পন্ন হয়েছে। কিছুদিনের মধ্যেই গানটির ভিডিওর কাজ শুরু হবে। এরপর বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে গানটি ভিডিও আকারে প্রকাশিত হবে বলে জানা গেছে। 

এই গানটি প্রসঙ্গে আগুন বলেন, বাবা খান আতাউর রহমান ছিলেন সুরকার-সংগীত পরিচালক। তার ছেলে হয়ে আমিও গানের জগতে এসেছি। এখন আমার ছেলে মিছিলও গান করছে। তার সংগীতায়োজনে আমি গেয়েছি। একটি শিল্পী পরিবারের জন্য এটি সত্যিই অনেক আনন্দের।

এর আগেও বাবা-ছেলেকে একসঙ্গে দেখা গেছে। গত বছর আগুনের গাওয়া ‘না ফেরার দেশে’ শিরোনামের গানে গিটার বাঁজাতে দেখা গেছে মিছিলকে। জুলফিকার জাহেদির কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছিলেন খায়াম আহমেদ। ভিডিও নির্মাণ করেছিলেন মনজু আহমেদ।


 

ডেইলি বাংলাদেশ/এনএ