করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষ দশে ভারত

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষ দশে ভারত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৯ ২৫ মে ২০২০   আপডেট: ১৭:৪১ ২৫ মে ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম বৃহৎ ও জনবহুল দেশ ভারতে ক্রমশই অবনতি হচ্ছে মহামারি করোনাভাইরাস পরিস্থিতির। দেশটিতে প্রতিদিনই বাড়ছে করোনায় নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। চলমান এ অবস্থা অব্যাহত থাকায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত দেশসমূহের তালিকায় শীর্ষ দশে উঠে এসেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরো ৬ হাজার ৯৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য দফতরের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম উইয়ন নিউজ জানিয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ১৫৪ জনের। নতুন করে করোনায় আক্রান্তের দিক থেকে গত চারদিন ধরে টানা রেকর্ড গড়ে চলেছে দেশটি।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩৯ হাজার ৯১১ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৯ জনের।

দেশটিতে এখনো ৭৭ হাজার ১০৩ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। তবে সেখানে সুস্থ হয়ে ওঠার হার ৪১ দশমিক ৫৭, যেটি ইতিবাচক বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ভারতে করোনা সংক্রমণের সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে। শুধু এই একটি রাজ্যেই আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের বেশি। এছাড়া ১০ হাজারের বেশি রোগী রয়েছে তামিলনাড়ু, দিল্লি, গুজরাটে।

দেশটিতে প্রথম ১০ হাজার রোগী হতে যেখানে ৪৩ দিন লেগেছিল, সেখানে শেষ ১০ হাজার রোগী শনাক্ত হয়েছে মাত্র দুইদিনে। দেশটিতে বর্তমানে প্রতি ১৩ দিনে দ্বিগুণ হচ্ছে করোনা রোগীর সংখ্যা। চলমান এই পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে না পারলে তা আরো খারাপের দিকে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিশেষজ্ঞরা।

ডেইলি বাংলাদেশ/মাহাদী