তাসকিনের ব্যাপারে বিসিবির নতুন সিদ্ধান্ত

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

তাসকিনের ব্যাপারে বিসিবির নতুন সিদ্ধান্ত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২১ ২২ মার্চ ২০২২   আপডেট: ১৮:২১ ২২ মার্চ ২০২২

তাসকিন আহমেদ

তাসকিন আহমেদ

আইপিএলে তাসকিন আহমেদের খেলা নিয়ে নতুন নাটক সৃষ্টি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুরুতে তাকে খেলতে দেওয়া হবে না বললেও এখন নতুন সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ইংলিশ ফাস্ট বোলার মার্ক উড ছিটকে পড়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস নতুন এক পেসার খুঁজছে। নবাগত দলটি উডের বদলি হিসেবে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে তাসকিনকে এবার আইপিএলের প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছে।

প্রথমবারের মত আইপিএল মাতানোর সুবর্ণ সুযোগ পাওয়া তাসকিন বোর্ড থেকে পাননি অনাপত্তিপত্র বা নো অবকেজশন সার্টিফিকেট (এনওসি)। না পাওয়ার কারণ সামনে বাংলাদেশ দলের চারটি গুরুত্বপূর্ণ টেস্ট রয়েছে যা আইপিএল চলাকালেই মাঠে গড়াবে।

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তাসকিনকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে আইপিএলের জন্য ছুটি দিতে সম্মতি আছে বোর্ডের; খেলতে হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে।

বিসিবি সভাপতি বলেন, ‘তাসকিনের খেলার ব্যাপারে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোনো সিরিজের মাঝপথে না। ওর সাথে যে কথা হয়েছে- এই সিরিজের পর ও যেতে পারে। এমনকি শ্রীলঙ্কা সিরিজেও ছাড় দিতে পারি। কিন্তু চলমান সিরিজের মাঝপথে ছাড়ার কোনো সুযোগ নেই।’

অবশ্য তাসকিনকে নিয়ে এখন আর ভাবছে না লক্ষ্ণৌ। বাংলাদেশি এই পেসারকে শুরু থেকে পাওয়া যাবে না। উডের বদলি বা তাসকিনের বিকল্প হিসেবে দলটি এখন চোখ রাখছে বিশ্বের আরও কয়েকজন আন্তর্জাতিক পেসারের দিকে। সেই দৌড়ে এগিয়ে আছেন জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানি। যদিও ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »