ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন পিছিয়ে প্রজ্ঞাপন জারি

ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন পিছিয়ে প্রজ্ঞাপন জারি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৮ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৪৮ ২৭ জানুয়ারি ২০২২

স্থগিত হয়েছে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের আসন্ন নির্বাচন

স্থগিত হয়েছে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের আসন্ন নির্বাচন

মহামারি করোনার মধ্যে খুব উত্তাপ ছড়াচ্ছিল বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন। গতকাল ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তবুও শঙ্কা ছিল নির্বাচন স্থগিত হওয়ার। গতকাল কোনো নির্দেশনা জারি না হওয়ায় প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করেন। তবে এবার করোনার কারণে বহুল আলোচিত ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন পিছিয়ে দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন - ২০২১ এর নির্বাচন কমিশনার শেখ হামিম হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে লেখা আছে, 'সারাদেশে বর্তমানে মহামারি করোনা সংক্রমণ দ্রুত বিস্তার লাভ করায় এবং তদপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন - ২০২১ এ অংশগ্রহণকারী বেশ কয়েকজন সম্মানিত প্রার্থী/কাউন্সিলরদের আবেদনের পরিপ্রেক্ষিতে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি,২০২২ তারিখে অনুষ্ঠিতব্য ভোট গ্রহণ অনুষ্ঠান বর্ণিত তারিখের পরিবর্তে আগামী ২৩-০২-২০২২ তারিখ, বুধবার পূর্ব নির্ধারিত সময় ও স্থানে অনুষ্ঠিত হবে'।

এর আগে জেলা-বিভাগীয় সংগঠক পরিষদ তাদের প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে বরগুনার আলমগীর ও নেত্রকোণার কামরুন্নেছা দিনার সাধারণ সম্পাদক পদের প্রার্থীতা প্রত্যাহার করেন। দুই জনই এই প্যানেল থেকে সহ-সভাপতি প্রার্থী হন। ফলে ফের ফোরাম সমর্থিত সাধারণ সম্পাদক প্রার্থী ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

ফোরামের প্যানেলে সদস্য হিসেবে ছিলেন আনসারের রায়হানউদ্দিন ফকির। সার্ভিসেস সংস্থার এই কর্মকর্তা নিজ থেকে তার মনোনয়ন প্রত্যাহার করে নেন।

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন পিছিয়ে দিয়ে জাতীয় ক্রীড়া পরিষদের প্রজ্ঞাপনঅন্য দিকে সাবেক জাতীয় চ্যাম্পিয়ন ও সাবেক সাধারণ সম্পাদক জোবায়েদুর রহমান রানার প্যানেল থেকে চারটি মনোনয়ন প্রত্যাহার করা হয়। রানার সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক দুই পদে মনোনয়ন জমা ছিল। সেখান থেকে তিনি সহ-সভাপতি উত্তোলন করেন। ফলে সাধারণ সম্পাদক পদে পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করবেন এই সাবেক জাতীয় চ্যাম্পিয়ন।

রানার প্যানেলে দুই যুগ্ম সম্পাদক ছিলেন রাসেল ও সুমন। দুই জনেরই সদস্য ও যুগ্ম সম্পাদক উভয় পদে মনোনয়ন ছিল। প্রত্যাহারের সময় সুমন সদস্য পদ থেকে ও রাসেল যুগ্ম সম্পাদক পদ থেকে প্রত্যাহার পত্র জমা দেন।

রাসেল যুগ্ম সম্পাদক পদ থেকে সরে যাওয়ায় গুরুত্বপূর্ণ এই পদে একজন প্রার্থী কম দিয়েছে এই প্যানেল। ফোরাম সমর্থিত প্যানেলে দুই যুগ্ম সম্পাদক প্রার্থী চট্টগ্রামের দিদার ও জাতীয় ক্রীড়া পরিষদের কাউন্সিলর সাইফুর রহমান সোহাগ। রাসেলের যুগ্ম সম্পাদক পদে প্রার্থীতা প্রত্যাহার হয়েছে সমঝোতার ভিত্তিতে। রানার প্যানেল থেকে নিট কনসার্নের জাহাঙ্গীর হোসেন মোল্লার সদস্য পদ প্রত্যাহার হয়েছে। তিনি সহ-সভাপতি পদেই নির্বাচন করবেন।

এছাড়া একাই নির্বাচন করছেন এডহক কমিটির সাধারণ সম্পাদক কবিরুল শিকদার।

সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী। চার সহ-সভাপতি পদের বিপরীতে প্রার্থী সাত জন, দুই যুগ্ম সম্পাদকের বিপরীতে তিন জন, এক কোষাধ্যক্ষ পদের বিপরীতে দুই জন ও ১৬ সদস্যের বিপরীতে ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

৩১ জানুয়ারি জাতীয় ক্রীড়া পরিষদে ১০২ কাউন্সিলরের ভোটে ২৪ সদস্যের নির্বাহী কমিটি নির্বাচিত হওয়ার কথা ছিল। তবে করোনা মহামারির কথা চিন্তা করে তা পিছিয়ে ২৩ ফেব্রুয়ারি করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »