আইপিএল আয়োজনে ইচ্ছুক তিন দেশ

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

আইপিএল আয়োজনে ইচ্ছুক তিন দেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৭ ৬ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মৌসুমের মাঝপথে বন্ধ হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আপাতত ভারতে ফের চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই। ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, বছরের শেষ দিকে কোনো সময়ে বিদেশে আইপিএল আয়োজন করার সম্ভাবনা রয়েছে। আয়োজক হওয়ার দৌড়ে আছে তিনটি দেশ।

সফলভাবে সবশেষ আসর শেষ করার ফলে স্থগিত হওয়া আইপিএল আয়োজনের দৌড়ে সবচেয়ে এগিয়ে সংযুক্ত আরব আমিরাত। এছাড়া অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডেও হতে পারে বাকি ম্যাচ।

ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপ হবে কি না সে বিষয়ে জুলাইয়ে সিদ্ধান্ত নেবে আইসিসি। গুঞ্জন চলছে, বিশ্বকাপ আমিরাতে সরানো হতে পারে। সেক্ষেত্রে এই প্রতিযোগিতা শেষে সেখানেই আইপিএল আয়োজন করা হতে পারে। কারণ বিশ্বকাপে অংশ নেয়া অনেক ক্রিকেটারকে তখন অন্যত্র যেতে হবে না।

তবে আরব আমিরাতে সেপ্টেম্বরে প্রচণ্ড গরম থাকার সম্ভাবনা আছে। তাই বাকি ৩১টি ম্যাচ আয়োজন করা হতে পারে ইংল্যান্ডেও। এমনিতেও সেখানে জুলাইয়ে ভারতের টেস্ট সিরিজ আছে। ফলে যাতায়াতের ক্ষেত্রেও কোনো সমস্যা হবে না।

আরো একটি বিকল্প আছে ভাবনায়। ভারত যদি অস্ট্রেলিয়ার সঙ্গে টি-২০ বিশ্বকাপ অদল-বদল করে নেয়, তখন বেশিরভাগ ক্রিকেটার বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় থাকবেন। তখন টি-২০ বিশ্বকাপের আগে বা পরে আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করা যেতে পারে। 

তবে যাই হোক না কেন, ভারতে আইপিএল আয়োজন করার সম্ভাবনা অনেকটাই কম। এ বিষয়ে কি সিদ্ধান্ত আসতে পারে তা জানতে অপেক্ষা করা ছাড়া ক্রিকেটভক্তদের আর কোনো উপায় নেই। 

ডেইলি বাংলাদেশ/এএল