ছয়টি শহরে হতে পারে এবারের আইপিএল

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

ছয়টি শহরে হতে পারে এবারের আইপিএল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কিছুদিন আগেই হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের নিলাম। দল গুছিয়ে নিয়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। এরইমধ্যে মোটামুটি নিশ্চিত হয়েছে যে ভারতের মাটিতেই বসতে চলেছে আইপিএলের এবারের আসর। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ছয়টি ভেন্যুতে আইপিএল আয়োজনের কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এর আগে মুম্বাই ও পুনেতে আইপিএলের লিগ স্তরের সবকয়টি ম্যাচ ও আহমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নকআউট পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিল বিসিসিআই। কিন্তু মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ক্রমেই বাড়তে থাকায় অন্য পথে টুর্নামেন্ট আয়োজন করার চিন্তায় সংস্থাটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৬টি শহরকে আইপিএলের ভেন্যু হিসেবে ঠিক করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে কলকাতা, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লী, আহমেদাবাদ ও মুম্বাইকে আইপিএল আয়োজন করার জন্য বেছে নেয়া হচ্ছে বলে জানা গেছে। 

করোনার কারণে মুম্বাইয়ে ফাঁকা স্টেডিয়ামে সব ম্যাচ আয়োজন করতে হবে বলে জানিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে অন্য শহরগুলোতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয়া হবে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এবারের আইপিএল শুরু হওয়ার কথা। ফলে বোর্ডকে শিগিগিরই সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। শেষ পর্যন্ত ভেন্যু সংখ্যা আরো বাড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না।

ডেইলি বাংলাদেশ/এএল