ছেলেরা তাড়িয়ে দিলো মাকে, পাশে দাঁড়ালেন মাশরাফী

ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ছেলেরা তাড়িয়ে দিলো মাকে, পাশে দাঁড়ালেন মাশরাফী

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৩ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:২৩ ২৬ সেপ্টেম্বর ২০২০

বৃদ্ধা মায়ারানীর পাশে এসে দাঁড়িয়েছেন মাশরাফী

বৃদ্ধা মায়ারানীর পাশে এসে দাঁড়িয়েছেন মাশরাফী

যাকে ছাড়া আমরা পৃথিবীতে আসতেই পারতাম না তিনি আমাদের মা। শুধু জন্ম দিয়েই ক্ষান্ত হন না, পরম মায়া-মমতা-স্নেহ দিয়ে প্রতিটি সন্তানকে বড় করে তোলেন তিনি। অথচ ৮৫ বছর বয়স্কা এক বৃদ্ধা মায়ের কাছ থেকে সব জমি লিখে নিয়ে তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে দুই ছেলে। আশ্রয় হারানো সেই মায়ের পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। 

জানা গেছে, সন্তানরা বাড়ি থেকে বের করে দেয়ার পর কোথাও ঠাঁই না পেয়ে কিছুদিন আগে সেই বৃদ্ধা মা চিত্রানদীর পাড়ে সংরক্ষিত শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে আশ্রয় নেন। এমন খবর শুক্রবার সন্ধ্যায় জানার পর তৎক্ষণাৎ মায়ারানী নামে ওই বৃদ্ধাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

স্থানীয়রা জানিয়েছেন, নড়াইল শহরের মাছিমদিয়া এলাকার মৃত কালিপদ কুণ্ডুর স্ত্রী মায়ারানী। তিনি অনেকদিন ধরেই বড় ছেলে দেবকুণ্ডুর আশ্রয়ে বসবাস করতেন। সেই ছেলের আশ্রয়ে থাকাকালীন বছর দেড়েক আগে মায়ের ৫ শতাংশ জমি লিখে নেন দেবকুণ্ডু। জমি লিখে নেয়ার পর থেকেই দেব ও তার স্ত্রী দুর্ব্যবহার শুরু করেন বৃদ্ধা মায়ের সঙ্গে।

এক পর্যায়ে বৃদ্ধাকে বাড়ি থেকে তাড়িয়ে দেন দেবকুণ্ডু। এরপর ছোট ছেলে উত্তম কুণ্ডুর সংসারেও মায়ারানীর ঠাঁই হয়নি। সেই থেকে এ বাড়ি, ও বাড়ি করে বৃদ্ধার জীবন চলতে থাকে। তবে এক পর্যায়ে আর কোথাও ঠাঁই না পেয়ে চিত্রানদীর পাড়ে সংরক্ষিত সেই শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে আশ্রয় নেন মায়ারানী। 

ঘটনাটি শুক্রবার মাশরাফীর কানে পৌঁছালে তার উদ্যোগে মায়ারানীকে উদ্ধার করে সুচিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল