ডাবল চিন থেকে রক্ষা পাওয়ার জাদুকরী উপায়

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

ডাবল চিন থেকে রক্ষা পাওয়ার জাদুকরী উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২৮ ৪ মার্চ ২০২১  

ডাবল চিন সমস্যার সমাধানে করণীয়

ডাবল চিন সমস্যার সমাধানে করণীয়

ওজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের দেহেও কিছু পরিবর্তন দেখা যায়। যেমন- পেট, হাতের বাহু, কোমর ইত্যাদিতে মেদ জমা। সেই সঙ্গে চিবুকেও ডাবল চিন দেখা দেয়। এছাড়াও বংশগত বৈশিষ্ট্য, বয়সসহ বিভিন্ন কারণে ডাবল চিন দেখা দিতে পারে। যা খুবই বিরক্তিকর। কারণ গলার এই বাড়তি মেদ মুখের সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়।

লোকের চোখে যাতে এই ডাবল চিন ধরা না পড়ে, তাই এটি ঢাকার জন্য অনেকেই স্কার্ফ ব্যবহার করেন। আবার অনেকে হাই কলার ড্রেস পরিধান করে। যা খুবই অস্বস্তিকর। এই সমস্যা সমাধানের জন্য অনেকে ডাক্তারের শরণাপন্ন হন। তবে আজকে আপনাদের জন্য রয়েছে এমন কিছু উপায়, যা অনুসরণ করে আপনি ঘরে বসেই ডাবল চিনের সমস্যার সমাধান করতে পারবেন।

চলুন তবে জেনে নেয়া যাক ডাবল চিনে মেদ জমা সমস্যা সমাধানের কিছু জাদুকরী উপায়-  

>> ডাবল চিন থেকে রক্ষা পেতে হলে ডায়েটে কিছু পরিবর্তন আনতে হবে। জাংক ফুড, ফাস্ট ফুড এবং অন্যান্য খাবার যা ক্যালরি এবং ফ্যাটে পরিপূর্ণ সেগুলো খাদ্যতালিকা থেকে বাদ দিন।

>> খাবারের তালিকায় ভিটামিন ই সমৃদ্ধ খাদ্য যেমন ব্রাউন রাইস, বার্লি, মটরশুঁটি, আপেল এবং সবুজ শাক সবজি রাখার চেষ্টা করুন।

>> সপ্তাহে অন্তত ৩ দিন তৈলাক্ত মাছ খাবারের লিস্টে রাখুন। মাছের ওমেগা ৩ এবং ওমেগা ৬ তেল মুখের ইলাস্টিসিটি উন্নতি করে।

>> দিনে কয়েকবার সুগার ফ্রি চুউইং গাম চিবাতে পারেন। খাবারে লবণের পরিমাণ কমান এবং খাবার খাওয়ার সময় ভালো মতো চিবিয়ে খান।

>> এছাড়াও প্রতিদিন ১ ঘণ্টা শারীরিক এক্সার্সাইজ এবং ২০ মিনিট মুখের এক্সার্সাইজ করার অভ্যাস করুন।

ডেইলি বাংলাদেশ/এএ