চীনে জাহাজডুবে ১২ জনের মৃত্যু, নিখোঁজ ১৪
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

চীনে জাহাজডুবে ১২ জনের মৃত্যু, নিখোঁজ ১৪

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৭ ৪ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ চীন সাগরে ঘূর্ণিঝড়ের কবলের পড়ে দুই টুকরো হয়ে যাওয়া সেই চীনা জাহাজের নিখোঁজ ৩০ ক্রুর মধ্যে অন্তত ১২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও ১৪ জন। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে আারো ৩ জনকে।

সোমবার (৭ জুলাই) দেশটির গুয়াংডং প্রদেশের সামুদ্রিক অনুসন্ধান ও উদ্ধার কেন্দ্র এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার উত্তাল দক্ষিণ চীন সাগরে ২৯ জন যাত্রীবাহী একটি ইঞ্জিনিয়ারিং জাহাজ ভেঙে দুই টুকরা হয়ে যায়। শুক্রবার দক্ষিণ চীন সাগরের মধ্যাঞ্চলে সৃষ্টি হওয়া টাইফুন চাবার প্রভাবে ভেঙে যাওয়া এই জাহাজটির ২৪ জনের বেশি আরোহী এখনও নিখোঁজ রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

হংকং থেকে প্রায় ৩০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে নিখোঁজ ক্রুদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু হয়। অভিযানে ইতোমধ্যে তিনজন ক্রু সদস্যকে উদ্ধার করা হয়েছে। হংকংয়ের সরকারি পরিবহন সংস্থা বলেছে, স্থানীয় সময় বিকেল ৩টার দিকে ওই তিন ক্রুকে জীবিত অবস্থায় পাওয়া গেছে এবং চিকিৎসার জন্য তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

আরো পড়ুন>> মোদির হেলিকপ্টার লক্ষ্য করে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক

হংকং কর্তৃপক্ষের সরবরাহ করা উদ্ধারকাজের নাটকীয় ফুটেজে দেখা গেছে, একজন ক্রুকে হেলিকপ্টারে করে সরিয়ে নেওয়া হচ্ছে। এ সময় প্রায় আধা-নিমজ্জিত জাহাজের ডেকের ওপর সাগরের ঢেউ আছড়ে পড়ে।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রথম হেলিকপ্টার সেখানে পৌঁছার আগেই অন্য ক্রু সদস্যরা ঢেউয়ের তোড়ে ভেসে গেছেন।

নিখোঁজ নাবিকদের সন্ধানে এখনও অনুসন্ধান চলছে দক্ষিণ চীন সাগরে। সাতটি বিমান, ২৪৬টি ইঞ্জিনচালিত নৌকা ও ৪৯৮টি মাছ ধরা নৌযান এই উদ্ধার কাজে অংশ নিয়েছে।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »