মোদির হেলিকপ্টার লক্ষ্য করে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক।
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

মোদির হেলিকপ্টার লক্ষ্য করে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক।

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১১ ৪ জুলাই ২০২২   আপডেট: ২২:২২ ৪ জুলাই ২০২২

ছবি: নরেন্দ্র মোদি

ছবি: নরেন্দ্র মোদি

বড় বিপদের মুখ থেকে রক্ষা পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার হেলিকপ্টারের সামনে ও়ড়ানো হয়েছিল গ্যাসবেলুনের ঝাঁক। অভিযুক্ত কংগ্রেসের প্রতিবাদীরা। যা নিয়ে তৈরি হল বিতর্ক।

সোমবার (৭ জুলাই) ভারতের অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় ঘটেছে এই ঘটনা। আটক হয়েছেন বেশ কয়েক প্রতিবাদী।

প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন অন্ধ্রপ্রদেশের ভীমাভরম সফরে গিয়েছেন মোদি। সেখানে আল্লুরি সীতারাম রাজুর মূর্তি উন্মোচনের কথা ছিল তার। সেদিন সকাল থেকেই বিজয়ওয়াড়ার বিমানবন্দরে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। ‘গো ব্যাক মোদি’ ধ্বনিও শোনা গিয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েক জন কংগ্রেস কর্মীকে আটক করা হয়েছে। আটক করা হয়েছে অন্ধ্র কংগ্রেস ওয়ার্কিং কমিটির কার্যকরী সভাপতি শেখ মস্তান ভালি এবং রাজ্য কংগ্রেস সভাপতি শৈলজানাথকে।

আরো পড়ুন>> উজবেকিস্তানে বিক্ষোভে ১৮ জন নিহত, আহত ২৪৩

কংগ্রেসের অভিযোগ, অন্ধ্র ভাগ হওয়ার পর বিজেপি সরকার যা প্রতিশ্রুতি দিয়েছিল, তার কোনওটাই পূরণ করেনি। স্লোগান দেওয়ার পাশাপাশি কালো বেলুনও ওড়ান কংগ্রেস কর্মীরা। হাতে ছিল প্ল্যাকার্ড। বিজয়ওয়াড়ার গান্নাভারাম বিমানবন্দর থেকে উড়ছিল প্রধানমন্ত্রীর কপ্টার। অভিযোগ, সেই কপ্টার লক্ষ্য করেই কালো বেলুন ওড়ান প্রতিবাদীরা। অন্ধ্রপ্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে সেই ভিডিও পোস্ট করা হয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, এ ধরনের প্রতিবাদ ভয়ঙ্কর হতে পারত। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হতে পারত। গত জানুয়ারিতে পাঞ্জাবের ফিরোজপুরে কৃষকদের বিক্ষোভের জন্য উড়ালপুলে আটকে গিয়েছিল প্রধানমন্ত্রীর কনভয়। যথাযথ ব্যবস্থা না নেয়ার জন্য আঙুল উঠেছিল পাঞ্জাবের তৎকালীন কংগ্রেস সরকারের দিকে।

ভিডিওটি দেখুন:

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »