রাস্তায় ভিক্ষা করে বেড়ান ৬০ হাজার টাকা বেতনের স্বাস্থ্যকর্মী

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

রাস্তায় ভিক্ষা করে বেড়ান ৬০ হাজার টাকা বেতনের স্বাস্থ্যকর্মী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩১ ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৬:৩৬ ২৮ জুলাই ২০২১

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভিক্ষুক ভেবে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছিল ভবঘুরেদের রাত্রি-নিবাসে। কিন্তু সেখানে জানা গেল, তিনি সরকারি হাসপাতালের কর্মী। মাসিক বেতন প্রায় ৬০ হাজার টাকা। ভিক্ষাবৃত্তি কেবলই তার নেশা। এ ঘটনায় তাজ্জব বনে গেছেন রাত্রি-নিবাস পরিচালনকারী সংস্থার কর্মীরা। ভারতের বাঁকুড়ার ঘটনা এটি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার গভীর রাতে বাঁকুড়া স্টেশনের টিকিট কাউন্টার চত্বর থেকে বছর পঞ্চাশের ওই ব্যক্তিকে উদ্ধার করেন বাঁকুড়া পুরসভার ভবঘুরেদের রাত্রি-নিবাস পরিচালনকারী সংস্থার কর্মীরা। সেখানে প্রাথমিক ভাবে ভিক্ষুক হিসেবে নিজের নাম-পরিচয় লেখান ওই ব্যক্তি। কিন্তু রোববার সেখান থেকে বের হওয়ার জন্য তোড়জোড় শুরু করেন তিনি।

ওই ব্যক্তির স্ত্রীর দাবি, টাকা জমানোর নেশায় দীর্ঘদিন ভিক্ষা করছেন তার স্বামী। বাড়িতে টাকা না দিলেও ব্যাংকের সেভিংস একাউন্টে অনেক টাকা রয়েছে তার।

রাত্রি-নিবাসের কর্মীরা জানান, তাদের কাছে তিনি স্বীকার করেন সরকারি হাসপাতালের কর্মী। তার নাম-পরিচয়ও আলাদা। হাসপাতালের কাজে যোগ দিতে চেয়ে তিনি আবেদন করায় মঙ্গলবার সকালে তাকে ছেড়ে দেওয়া হয়। তবে পুরো ঘটনাটি পুলিশকে লিখিত ভাবে জানিয়েছে ভবঘুরেদের ভবন পরিচালনার দায়িত্বে থাকা সংস্থা।

সহকর্মীরা জানান, ছেঁড়া ও নোংরা পোশাক পরলেও হাসপাতালে নিয়মিত যান ওই ব্যক্তি। এক সহকর্মী বলেন, আমরাও তাকে স্টেশনে, বাসস্ট্যান্ডে ভিক্ষা করতে দেখেছি বহু দিন। নিষেধ করলে বলেন, চাকরি করলে ভিক্ষা করা যাবে না, এমন নিয়ম আছে না কি?

হাসপাতালের সুপার সুনীলকুমার সিংহ বলেন, ওই ব্যক্তির পরিবার নানা অভিযোগ করেছেন। দেখছি, কী করা যায়।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ