পছন্দমতো স্টিকার বানানো যাবে হোয়াটসঅ্যাপে

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

পছন্দমতো স্টিকার বানানো যাবে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১০ ২৫ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

নিজের ইচ্ছেমতো স্টিকার তৈরি করা যাবে হোয়াটসঅ্যাপে। আগামী সপ্তাহ থেকেই হোয়াটসঅ্যাপ ওয়েব এবং হোয়াটসঅ্যাপ ফর ডেস্কটপ ইউজাররা এই স্টিকার মেকার ফিচারটি ব্যবহার করতে পারবেন।

এই স্টিকার ফিচার হোয়াটসঅ্যাপে বহু দিন ধরেই রয়েছে। কিন্তু ব্যবহারকারীরা নিজেদের স্টিকার বানাতে পারতেন না এতদিন। এর আগে এই কাজের জন্য ব্যবহারকারীদের থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হতো।

আপাতত এই সুবিধা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে এসেছে। তবে অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য ফিচারটি কবে লঞ্চ করা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপ-এ কাস্টম স্টিকার তৈরি করবেন যেভাবে-

১. প্রথমেই হোয়াটসঅ্যাপ ওয়েব খুলুন। এবার যে চ্যাটে কাস্টম স্টিকার পাঠাতে চান, সেখানে চলে যান।

২. চ্যাট বারে (পেপারক্লিপ আইকন) অ্যাটাচ আইকনে ক্লিক করুন এবং তার পরে স্টিকার অপশনটি বেছে নিন।

৩. অ্যাটাচ বাটন থেকে নতুন স্টিকার অপশন বাছাই করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা নিজেদের কম্পিউটারে থাকা যে কোনো ছবি সিলেক্ট করে এডিট ও কাস্টোমাইজ় করতে পারবেন। এবার যে ছবিটি আপনি স্টিকার হিসেবে পাঠাতে চান, সেটি সিলেক্ট করে, হোয়াটসঅ্যাপের সমস্ট টুল ব্যবহার করে এডিট করে নিন।

৪. হোয়াটসঅ্যাপ আপনাকে ইমোজি, স্টিকার প্যানেল থেকে বিভিন্ন স্টিকার এবং এমনকি টেক্সটও যোগ করতে দেবে। পাশাপাশি ইউজাররা ছবি আঁকতে, সেটি ইচ্ছেমতো ক্রপও করে নিতে পারবেন। এডিট সেকশনে গেলে গ্রাহকরা আনডু এবং রিডু বাটনও পেয়ে যাবেন।

৫. কাস্টম স্টিকার সফল ভাবে তৈরি করার পরে এডিট করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ ইউজাররা সেন্ড অপশন বেছে নিতে পারবেন। চ্যাট স্ক্রিনের ঠিক ডান দিকের নিচে এই অপশনটি পেয়ে যাবেন ব্যবহারকারীরা

ডেইলি বাংলাদেশ/এনকে