চলচ্চিত্রের শিল্পীদের জন্য নায়িকা শিল্পীর অনুদান

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

চলচ্চিত্রের শিল্পীদের জন্য নায়িকা শিল্পীর অনুদান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২০ ৯ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

নব্বই দশকের মাঝামাঝিতে ‘বাংলার কমান্ডো’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে প্রবেশ করেন নায়িকা শিল্পী। এরপর তিনি নায়করাজ রাজ্জাকের ‘বাবা কেন চাকর’, আবুল খায়ের বুলবুলের ‘ক্ষমা নেই’, নূর হোসেন বলাইয়ের ‘শক্তের ভক্ত’, মোহাম্মদ হোসেনের ‘মুক্তি চাই’, রানা নাসেরের ‘প্রিয়জন’, শহীদুল ইসলাম খোকনের ‘লম্পট’সহ আরো অনেক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকপ্রিয়তা পান।

চলচ্চিত্রে তিনি এক এক করে আমিন খান, বাপ্পারাজ, মান্না, রিয়াজ, রুবেলসহ বেশ ক’জন জনপ্রিয় নায়কের সঙ্গে জুটিবেঁধে সফল সিনেমা উপহার দিয়েছেন। অমর নায়ক সালমান শাহের সঙ্গেও ‘প্রিয়জন’ সিনেমায় কাজ করেছিলেন শিল্পী।

বর্তমানে চলচ্চিত্রে কাজ না করলেও এই অঙ্গনের মানুষের সঙ্গে তার আত্মার সম্পর্ক বলা যায়। বিভিন্ন সময় চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসেন শিল্পী। ঈদ উপলক্ষে প্রিয় অঙ্গনের অসহায় সহকর্মীদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এবারো তাই করলেন। তিনি আড়াই লাখ টাকা অনুদান দিয়েছেন অসচ্ছল শিল্পীদের জন্য।

নায়িকা শিল্পী জানান, তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির হাতে ২ লাখ টাকা এবং চলচ্চিত্রের বৃদ্ধ কয়েকজন নারী শিল্পী ও পেশাজীবীর জন্য ৫০ হাজার টাকা দিয়েছেন।

শিল্পী বলেন, আমি চলচ্চিত্রের মানুষ। এখানে কাজ করে জনপ্রিয়তা ও সম্মান পেয়েছি। নানা কারণে এখন আর অভিনয় করা হয় না। এখানকার সব কিছুর প্রতি, এখানকার মানুষের প্রতি দুর্বলতা সবসময়ই কাজ করে। ভালো লাগে চলচ্চিত্রের মানুষদের জন্য কিছু করতে পারলে। এতদিন নিজেই চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের সাহায্য করতাম। কয়েক বছর ধরে বিভিন্ন সংগঠনের মাধ্যমে সহযোগিতা করছি। করোনার এই দুর্দিনে চলচ্চিত্রের যেসব শিল্পী ও কলাকুশলী অসহায় দিন যাপন করছেন আশা করি আমার ছোট্ট এই অনুদান তাদের কিছুটা হলেও উপকারে আসবে।

তিনি যোগ করেন, যারা দিনে এনে দিন খান সেই সব শিল্পীর সময়টা এমনিতে করোনা মহামারিতে খুব খারাপ যাচ্ছে। কাজ নেই। আয়ও নেই। শিল্পী সমিতি থেকে সাধারণ সম্পাদক জায়েদ খান অনেক চেষ্টা করেন শিল্পীদের জন্য কিছু করতে। আরো অনেকে সাহায্যের হাত বাড়ান। শিল্পীও তাদের সঙ্গে শামিল হওয়ার চেষ্টা করি।

শিল্পীর সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি দুটো হলো ‘প্রেমের নাম বেদনা’ এবং ‘সুজন বন্ধু’। বর্তমানে রাজধানী বনানীতে স্বামী আর ছেলে সানাদ ইকবাল ও মেয়ে এঞ্জেলিনা ইকবালকে নিয়ে তার সুখের সংসার।

ডেইলি বাংলাদেশ/টিএএস