‘উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে’ 

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   ১২ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২৪ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

শাবিপ্রবি শিক্ষার্থীদের ঘোষণা

‘উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে’ 

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৯ ২৫ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা অনশন না ভেঙে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। 

মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেন। 

সংবাদ সম্মেলনে অনশনরত শিক্ষার্থীরা বলেন, আমরা যারা অনশন করছি, আমাদের অনশন ভাঙানোর জন্য আমাদের ভাই-বোনেরা অনেক চেষ্টা করেছেন। তবে, আমরা অনশনকারীরা বসে সিদ্ধান্ত নিয়েছি, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। 

শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলনের মূল বিষয়-শিক্ষার্থীদের ওপর গুলি চালানোর কারণে উপাচার্যের পদত্যাগ দাবি। এছাড়া চার বছরের পুঞ্জীভূত ক্ষোভের কারণেও শিক্ষার্থীরা আন্দোলন করছে। এ সময় তারা আন্দোলনে আর্থিক সহায়তা দেওয়া সাবেক শিক্ষার্থীদের আটকের প্রতিবাদ জানান।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আন্দোলনকারীরা শপথ পাঠ করেন। এ সময় তারা বলেন, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের আগ পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

শপথ পাঠ শেষে তারা, আর্থিক সহায়তা দেওয়া শাবিপ্রবি সাবেক শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি গোলচত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন দিক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়। রাত সাড়ে ১০টায় আন্দোলনকারীরা শপথবাক্য পাঠ করে বিক্ষোভ মিছিল শেষে অনশনকারীদের অনশন ভাঙানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

বুধবার থেকে এই পর্যন্ত গণঅনশনকারীসহ মোট ২৮ জন অনশনে বসেছেন। এরমধ্যে ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »