ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী হলেন ফরিদ আহাম্মদ

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী হলেন ফরিদ আহাম্মদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৫ ৬ মে ২০২১  

ফরিদ আহাম্মদ- ফাইল ছবি

ফরিদ আহাম্মদ- ফাইল ছবি

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ফরিদ আহাম্মদকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অনুষ্ঠানিকভাবে আগামী রোববার দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন গণসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য জানান।

এর আগে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন (অতিরিক্ত সচিব) এ বি এম আমিন উল্লাহ নুর। গত রোববার তিনি অনুষ্ঠানিকভাবে বিদায় নেন।

সরকারি এক আদেশে সদ্য সাবেক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের কর্মকর্তাকে ঢাকা দক্ষিণ সিটির সিইও হিসেবে নিয়োগ দেয়া হয়।

ফরিদ আহাম্মদ বিসিএস ১১তম ব্যাচের সদস্য (প্রশাসন) ক্যাডার। ১৯৯৩ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে কর্মজীবন শুরু করেন। ২০১২ সালের মে থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত তিনি রংপুর জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে যুগ্মসচিব হিসেবে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন। ২০২০ সালের ২৬ অক্টোবর তিনি সরকারের অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে পুনরায় মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন।

২৭ বছরের বেশি সময় তিনি সরকারের সচিবালয় এবং মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে যুগ্মসচিব, উপসচিব, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা দুর্নীতি দমন অফিসার, ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সচিব, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনার ও ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ