ময়মনসিংহে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে 

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

ময়মনসিংহে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে 

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৮:৫৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের ভালুকা-মল্লিকবাড়ী সড়কের বেইলি ব্রিজ ভেঙে বালু বোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। অতিরিক্ত বালু বহন করায় ব্রিজটি ভেঙে যায় বলে জানা গেছে। 

বৃহস্পতিবার সকালে প্রায় ৩০ টনের অধিক বালু ভর্তি একটি ড্রাম ট্রাক খিরু নদীর বেইলি ব্রিজটির ওপর উঠলে তা ভেঙে নদীতে পড়ে যায়।এতে বড় যানবাহনগুলো ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজটি ঝুকিপূর্ণ পাঁচ টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটির ওপর দিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও এলাকাবাসীর নিষেধ উপেক্ষা করেন বালু ব্যবসায়ীরা।

এ সময় ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে যেতে পারলেও ব্রিজ দিয়ে হেটে যাওয়া শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র শাকিল আহত হয়েছেন। দুর্ঘটনা কবলিত ট্রাকটির চালক ও সহকারী পালিয়ে গেছে। 

স্থানীয়রা আরো জানান, ১০ চাকার ড্রাম ট্রাক দিয়ে বালু বহন না করার জন্য দীর্ঘদিন ধরে নিষেধ করছিল এলাকাবাসী। বালু ব্যবসায়ীরা তা উপেক্ষা করেছেন। দুর্ঘটনার পর থেকে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডস্টোর হয়ে ঘুরে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে। 

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. ওয়াহিদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে বেইলি ব্রিজের মিস্ত্রি পাঠিয়েছি। একটি অতিরিক্ত বেইটি ব্রিজ রয়েছে সেটা খুলে আশা করছি শিগগিরই মেরামত কাজ শুরু হবে। 

তাছাড়া এখানে স্থায়ী পিসি গার্ডার ব্রিজ নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এমকে