Alexa নড়িয়ার দৃষ্টিপ্রতিবন্ধী দিদারুল ঢাকা বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

নড়িয়ার দৃষ্টিপ্রতিবন্ধী দিদারুল ঢাকা বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৬ ৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১২:১১ ৫ নভেম্বর ২০১৯

দিদারুল ইসলাম। ছবি: সংগৃহীত

দিদারুল ইসলাম। ছবি: সংগৃহীত

শরীয়তপুরের নড়িয়া উপজেলার দৃষ্টিপ্রতিবন্ধী দিদারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। 

উপজেলার বৈশাখী পাড়া গ্রামে এই মেধাবী শিক্ষার্থীর বাড়ি। দিদারুল ইসলামের বাবার নাম মো. সিরাজুল ইসলাম খান। তার দুই ভাই ও দুই বোন রয়েছে। তিনি তাদের মধ্যে তৃতীয়। 

দিদারুল ইসলাম আঙ্গারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পাস করেন। পরে আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি’র পর শরীয়তপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হয়ে কেমন লাগছে- জানতে চাইলে দিদারুল ইসলাম বলেন, আমার স্বপ্ন পূরণ হয়েছে। ঢাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে চান্স পাবো, নয়তো শিক্ষা ও গবেষণা বিষয়। অনেক কষ্ট করে এ পর্যন্ত এসেছি। লেখাপড়ার খরচ যোগাতে খুব কস্ট হয়েছে।

এদিকে দৃষ্টিপ্রতিবন্ধী হয়েও কিভাবে লেখাপড়া করেন- এমন প্রশ্নে তিনি বলেন, আমি ল্যাপটপ, কম্পিউটার ও মোবাইলের মাধ্যমে অধ্যয়ন করি। এগুলোর মাধ্যমে রেকর্ডিং করিয়ে পড়ালেখা করছি। এতে কিছু অর্থ ব্যয় হয়। পরীক্ষায় অংশগ্রহণের সময় আমার থেকে নিচের ক্লাসের কোন ছাত্রকে সিলেক্ট করে দেয়া হয়। আমি প্রশ্নপত্রের উত্তর বলতে থাকি, সে লিখতে থাকে।

নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী বলেন, দৃষ্টিপ্রতিবন্ধী দিদারুল ইসলাম অনেক কস্ট করে এ পর্যন্ত এসেছে। আমি সবসময় তার পাসে ছিলাম। দিদারুল ইসলামকে সার্বিক সহযোগিতা করা হবে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর