Alexa দেশেই করুন ডেস্টিনেশন ওয়েডিং, দেখে নিন সেরা জায়গাগুলো

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৯ ১৪২৬,   ১৬ রবিউস সানি ১৪৪১

দেশেই করুন ডেস্টিনেশন ওয়েডিং, দেখে নিন সেরা জায়গাগুলো

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৬ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:০২ ১৯ অক্টোবর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ডেস্টিনেশন ওয়েডিং ক্রমশই জনপ্রিয় হচ্ছে। একসময় শুধু তারকারা ঘরের বাইরে গিয়ে বিয়ে করতো। তবে এখন সাধারণ মানুষও সুন্দর কোনো জায়গায় শুধুমাত্র কাছের মানুষদের নিয়ে স্বল্প পরিসরে বিয়ে করতে আগ্রহী। কিন্তু ইচ্ছে থাকলেও অনেকেই ভয় পান এই ধরনের পরিকল্পনা করতে। খানিকটা সময় নিয়ে, ভেবে পরিকল্পনা করলে যেতে হবে না বিদেশে কোথাও। চাইলে দেশের মধ্যেই যে কোনো সুন্দর জায়গায় সাজতে পারে আপনার বিয়ের আসর। রইল তেমনই কিছু ডেস্টিনেশন ওয়েডিংয়ের ঠিকানা।

বিচ ওয়েডিং

দু’জনেরই যদি সমুদ্র পছন্দ হয় তাহলে সৈকতেই সাজাতে পারেন বিয়ের আসর। তবে এমন সমুদ্র সৈকত বেছে নেয়া উচিত যেখানে পর্যটকদের আনাগোনা কম থাকে। দেশের মধ্যে বিচ ওয়েডিং-এর সেরা জায়গা সেন্টমার্টিন। নারিকেল জিঞ্জিরা খ্যাত এই জায়গার পশ্চিম বিচে মানুষের আনাগোনা একেবারেই কম থাকে। পর্যটক সমাগম কম হওয়ায় বিছানো সমুদ্রটতের ফাঁকা জায়গা জুড়ে সাজাতে পারেন বিয়ের আসর। তালিকায় আরো রাখতে পারেন কুয়াকাটা সৈকত ও কক্সবাজারে শামলাপুর সৈকত। তবে সৈকতে কোনো ময়লা-আবর্জনা ফেলবেন না।

মাউন্টেন ওয়েডিং

বিয়ের জন্য বাংলাদেশিদের সবচেয়ে পছন্দের ঋতু শীত। আর তা যদি হয় পাহাড়ে তাহলে তো কথাই নাই। এই আবহাওয়ায় বিয়ের ছবি যেমন সুন্দর হবে, হিমেল পরিবেশে বিয়ের অনুষ্ঠানও হবে মনোরম। দেশের মধ্যে সাজেক ডেস্টিনেশন ওয়েডিং এর জন্য সবচেয়ে ভালো জায়গা। এরপরই তালিকায় রাখতে পারেন বান্দরবানের নীলগিরি, নীলাচল ও রাঙামাটির কাপ্তাই লেক।

পাহাড়েও বসাতে পারেন বিয়ের আসর

ফরেস্ট ওয়েডিং

ভালবাসায় পরিপূর্ণ জীবন শুরু করার জন্য জঙ্গলে বিয়ের থেকে ভাল কিছু আর হতে পারে না। সবুজ, পাখির কলরবের মাঝে জঙ্গল সেজে উঠবে আপনার বিয়ের জন্য। লাউয়াছড়া জাতীয় উদ্যান, নওগাঁর আলতাদিঘী ও ভাওয়াল জাতীয় উদ্যানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরিকল্পনা করতে পারে বিয়ের। তবে বনের পশুপাখিকে বিরক্ত না করেই বিয়ের অনুষ্ঠান করা শ্রেয়। দিনের বেলা সুন্দরবনের লঞ্চেও হতে পারে বিয়ের অনুষ্ঠান।

ভিলেজ ওয়েডিং

অনেকেই বিয়ে করতে চান গ্রাম্য পরিবেশে। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আপনার বিয়ের আয়োজন করতে পারেন। অক্টোবর থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত সেখান থেকে কাঞ্চনজঙ্ঘার দেখা পাওয়া যায়। তাছাড়া চট্টগ্রামের সন্দ্বীপ, নোয়াখালির নিঝুম দ্বীপ ও সিলেটের পান্থুমাইতে করতে পারেন।

ডেইলি বাংলাদেশ/এনকে